নির্বাচনে সহিংতা হলে কেন্দ্র স্থগিত ও প্রার্থিতা বাতিল করা হবে: ইসি কবিতা খানম

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, কোনো প্রার্থী অবৈধভাবে ব্যালট পেপারে হাত দেওয়ার চেষ্টা করবেন না। নির্বাচনে সহিংতা হলে কেন্দ্র স্থগিত ও প্রার্থিতা বাতিল করা হবে। অনিয়মের সঙ্গে জড়িত হলে রিটার্নিং কর্মকর্তা, প্রিসাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও আইনের আওতায় আনা হবে।


শনিবার (২০ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে এ  মতবিনিময় সভার আয়োজন করা হয়।


বেগম কবিতা খানম বলেন, নির্বাচনে সহিংতায় এখন পর্যন্ত চার মায়ের বুক খালি হয়েছে। আর কোনো মায়ের বুক খালি হোক তা নির্বাচন কমিশন আশা করে না। তাই সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা প্রয়োজন সব ধরনের ব্যবস্থা করা হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ পুলিশ বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে। 


নির্বাচনে অনিয়ম ঠেকাতে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার ভোটের দিন সকালে পাঠানোর জন্য নির্বাচন সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি। 


মতবিনিময় সভায় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না, ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান, সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ-উর-রহমান, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান, রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার, রিটার্নিং কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, রিটার্নিং কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin