নির্বাচনকে কেন্দ্র করে আমি আর লাশ দেখতে চাই না:নির্বাচন কমিশনার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, আমার জীবনে আমি বহু লাশ দেখেছি। নির্বাচনকে কেন্দ্র করে আমি আর লাশ দেখতে চাই না।

আপনারা মনে করবেন না আমরা উদাসীন। আমি নিজে এ নির্বাচন মনিটরিং করছি এবং করব। এই এলাকার ভোটারদের মাঝে যেন ক্ষোভের সৃষ্টি না হয়; আপনাদের সহযোগিতা আমার দরকার।

আজ রোববার (২ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে নির্বাচন কমিশনের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনসহ আর্থিক লেনদেনের কোনো অভিযোগ প্রমাণ হলে প্রয়োজনে প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও কঠোর হুঁশিয়ারি দেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। মতবিনিময় সভায় কিছু কিছু প্রার্থী তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের হুমকি প্রদান ও কালো টাকা ছাড়ানোর অভিযোগ তুলে সুষ্ঠু ভোট সম্পন্ন করতে নির্বাচন কমিশনারের কাছে দাবি জানান। পাশাপাশি ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ প্রার্থীদের জন্য কতটা নিরাপদ সে ব্যাপারেও প্রশ্ন তোলেন তারা।

এ সময় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম নির্বাচন শতভাগ সুষ্ঠুভাবে সম্পন্ন করার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে প্রার্থীদের আশ্বস্ত করেন। পাশাপাশি নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনের কঠোর তৎপরতার কথাও তুলে ধরেন তারা।

ইভিএমে একজনের ভোট আরেকজনের কাছে চলে যাওয়া কখনো সম্ভব না জানিয়ে নির্বাচন কমিশনার বলেন, আমার অনুরোধ আপনারা এক্সপার্ট নিয়ে আসেন এবং আমাকে দেখান কারচুপি সম্ভব। প্রমাণ হলে আমি ইভিএমে ভোট করব না।

এ আশঙ্কার কোনো কারণ নেই। সভার শেষে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম আরও কঠোর অবস্থানের কথা জানিয়ে প্রার্থীদের সব আচরণবিধি মেনে চলার আহ্বান জানান। জাল ভোট দেওয়ার চেষ্টা না করে ভোটারদের ওপর নির্ভর করতে আহ্বান জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin