না ফেরার দেশে কলামিস্ট বখতিয়ার উদ্দীন চৌধুরী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক বিশ্লেষক ও বিশিষ্ট কলামিস্ট বখতিয়ার উদ্দীন চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতের প্রথম প্রহরে ইন্তেকাল করেছেন তিনি।

প্রতি বৃহস্পতিবার বাংলা ট্রিবিউনে তিনি দেশের রাজনৈতিক পরিস্থিতি ও আন্তর্জাতিক বিষয়ে কলাম লিখতেন। সর্বশেষ ২৪ ডিসেম্বরও তিনি বাংলা ট্রিবিউনের জন্য কলাম লিখেছেন।

সাংবাদিক ও কলামিস্ট আনিস আলমগীর বাংলা ট্রিবিউনকে বলেন, বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ২টায় তিনি রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি ডায়াবেটিস ও কিডনি সমস্যাসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। তবে হঠাৎ অসুস্থতা বেড়ে যাওয়ায় গতকালই তাকে হাসপাতালে নেওয়া হয়।

আজ বাদ জুমা জানাজা শেষে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নাঙ্গলমোড়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বখতিয়ার উদ্দীন চৌধুরী ১৯৪৮ সালের ১৭ আগস্ট চট্টগ্রামের হাটহাজারীতে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা, নাতি-নাতনি অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ছাত্রজীবনে তিনি চট্টগ্রামের বিশিষ্ট আওয়ামী লীগ নেতা জহুর আহমেদ চৌধুরীর সংস্পর্শে এসে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। পরবর্তীতে জাতীয় রাজনীতি, ব্যবসা-বাণিজ্য এবং সর্বশেষ লেখালেখিতে জড়িত হয়ে পড়েন। জাতীয় দৈনিক এবং অনলাইনে তিনি নিয়মিত লেখক ছিলেন। মুক্তিযোদ্ধা বখতিয়ার উদ্দীন চৌধুরী প্রগতিশীল লেখক হিসাবে সর্বমহলে খ্যাতি ও জনপ্রিয়তা অর্জন করেন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

Share on facebook
Share on twitter
Share on linkedin