ইউপি নির্বাচনে না থেকেও আছে বিএনপি!

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

এবারের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। তবে নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক দলটির নেতারা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী বিএনপির পদধারী কোনো নেতা নির্বাচনে অংশ নিতে পারবেন না। তবে যাঁরা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাঁরা বিএনপির রাজনীতি করলেও বর্তমানে কোনো পদে নেই।

গতকাল বগুড়ার শেরপুরের নয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন বিএনপির ১২ নেতা। এ ছাড়া জাকের পার্টি, ইসলামি আন্দোলন বাংলাদেশ, জাসদ পার্টির দলীয় প্রার্থীরাও মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৯ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হয়ে একাধিক ব্যক্তি নির্বাচনে চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিচ্ছেন।

শেরপুরের পাশাপাশি গতকাল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল সিরাজগঞ্জের রায়গঞ্জের ৯ ইউনিয়নে। সেখানে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪৪ জন। তাঁদের মধ্যে পাঙ্গাসী ইউনিয়নে সর্বোচ্চ ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপি ও অঙ্গসংগঠনের তিন নেতার মনোনয়নপত্র জমা দেওয়ার তথ্য পাওয়া গেছে।

শেরপুরে চেয়ারম্যান পদে বিভিন্ন দলের মনোনয়নপত্র জমা দেওয়া ব্যক্তির সংখ্যা ৪৩। বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত নেতাদের মধ্যে আছেন কুসুম্বী ইউনিয়নে শাহ আলম ও আবদুল মোমিন, মির্জাপুরে জাহিদুল ইসলাম, আবদুল মোনায়েম খান ও মোস্তাফিজার রহমান। খানপুর ইউনিয়নে পিয়ার উদ্দিন, সুঘাটে আবদুল্লা আল মামুন, শাহবন্দেগীতে আবদুস সালাম মণ্ডল ও আসাদুল ইসলাম। এ ছাড়া খামারকান্দিতে আবদুল ওহাব, সীমাবাড়িতে আফতাব হোসেন তালুকদার ও হারুন-অর-রশিদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সূত্রঃ প্রথম আলো

Share on facebook
Share on twitter
Share on linkedin