না.গঞ্জ সুস্থ থাকলে পুরো বাংলাদেশ সুস্থ থাকবেঃ ডিসি মঞ্জুর

শেয়ার করুণ

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেছেন, আপনারা জেনেছেন যে টিকা নিতেই হবে। প্রথমে টিকা নেবেন আপনি বাঁচার জন্য। পরে নেবেন আপনার পরিবারের জন্য এবং তৃতীয়টি নেবেন আপনার পরিবেশ ও এলাকার জন্য ও সবার জন্য।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ১৮নং ওয়ার্ডে ভ্রাম্যমাণ টিকা কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে এসকল কথা বলেন তিনি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ দেশের অর্থনীতির মূল শক্তি। বেশিরভাগ ইন্ডাস্ট্রি এখানে। আমরা ইন্ডাস্ট্রি বন্ধ করলে কোটি মানুষের ভাত জুটবে না। শহর বন্ধ করলে অনেকের খাবার জুটবে না। এ কারণে আমাদের টিকা নিতে হবে।

এটা আমরা বুঝি তারপরেও টিকা নেই না। নারায়ণগঞ্জে ৭০ থেকে ৮০ লাখ মানুষ আছে কেবল ২০ লাখ মানুষকে টিকা দিয়েছি। ধরলাম ১২ বছরের নিচে ২০ লাখের মত আছে। তাহলে আরও তো ৩০-৪০ লাখ বাকি। এ মানুষগুলো যদি করোনা নিয়ে ঘুরতে থাকে, আপনি যতই টিকা নেন আপনি নিরাপদ নন।

তিনি আরও বলেন, প্রথমে সবাই মনে করতো আমার করোনা হবে না। অন্যের হচ্ছে হোক, আমি সাবধানে আছি। কিন্তু করোনা আপনার ভেতরেও আসতে পারে। সারা বাংলাদেশের করোনা যোদ্ধারা এখন মোটামুটি এক্সপার্ট। তবে আমাদের খেয়াল রাখতে হবে, টিকা না নিলে মার্কেট, হোটেল, গাড়ি, ট্রেনসহ সব বন্ধ হবে। সব বন্ধ হলে দেশ কীভাবে চলবে? আমরা যদি শতভাগ টিকা নেই, তাহলে করোনায় কিছু বন্ধ হবেনা।

ডিসি বলেন, আপনারা প্রত্যেকে প্রধানমন্ত্রীর কথা অনুযায়ী টিকা নিন। বাংলাদেশে টিকা কার্যক্রম ঠিক মত হয়েছে বলেই আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। আমরা একটি দিন বসে থাকলে এ দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। আমরা কেউ বসে থাকতে পারবো না। বাড়িতে সবার মুরুব্বি আছে। আপনি হয়তো শক্তিশালী হওয়ায় করোনা টের পাবেন না। কিন্তু আপনার বাসার মুরুব্বি ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই আপনারা সবাই টিকা নিন। আমরা নারায়ণগঞ্জকে যদি সুস্থ রাখতে পারি, তাহলে পুরো বাংলাদেশ সুস্থ থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নাসিক ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর কামরুল হাসান মুন্না, জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমান।

নিউজটি শেয়ার করুণ