না.গঞ্জ- মুন্সীগঞ্জ নৌ চলাচল শুরু

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বন্ধ থাকার তিনদিন পর পুনরায় না.গঞ্জ-মুন্সীগঞ্জ নৌপথে যাতায়াত শুরু হয়েছে। তবে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে লঞ্চের পরিবর্তে সি-ট্রাক যাত্রী সেবা চালু করা হয়েছে।

আজ ২৪ মার্চ (বৃহস্পতিবার) দুপুর ২ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ নৌপথে ‘এসটি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত’ নামে সি-ট্রাক চলাচল শুরু হয়। প্রথম যাত্রায় ৩০ জন যাত্রী নিয়ে চলাচল শুরু করে।

সি ট্রাকের ক্যাপ্টেন নূর হোসেন সুমন বলেন, বিআইডব্লিউটিসি’র নির্দেশে এ পথে সি-ট্রাক চলাচল শুরু হয়েছে। সাধারণ লঞ্চের তুলনায় এটি অধিক নিরাপদ। এই সি ট্রাকে যাত্রী ধারণ ক্ষমতা ২০০ জন। যাত্রী ভাড়া ৪০ টাকা। প্রায় ৪০ থেকে ৪৫ মিনিটের মধ্যে মুন্সিগঞ্জ যেতে পারবো।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল বলেন, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বিআইডব্লিউটিসির সি-ট্রাক চালু করা হচ্ছে। আজকে একটি মাত্র সি-ট্রাক দিয়ে পরীক্ষামূলক চালু করা হয়েছে। তবে আগামীকাল থেকে নির্দিষ্ট সময়ে চলাচল করবে। যাত্রীদের প্রয়োজন অনুসারে এর সংখ্যা বাড়ানো হবে। ‘

এদিকে ছোট লঞ্চের পরিবর্তে সি-ট্রাক চালু হওয়ায় যাত্রীরা খুশি। তারা বলেন, আমরা নিরাপদে যেতে চাই। সেখানে সি-ট্রাক নিরাপদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin