না.গঞ্জ বার নির্বাচন: চলছে ভোটগ্রহণ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

শুরু হয়েছে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন(২০২১-২২)। ২৮ জানুয়ারী ( বৃহস্পতিবার ) সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটদান প্রক্রিয়া শেষ হবে বিকেল সাড়ে ৪টায়। ১৭ টি পদে নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুটি প্যানেল থেকে ৩৪ জন ও সাধারণ সম্পাদক পদে একজন সতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১১’শ জন।

আদালতপাড়ায় দেখা যায়, বেলা বাড়ার সাথে সাথেই আইনজীবীদের সমাগম বাড়তে থাকে। ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়েই নিজেদের পচ্ছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন আইনজীবীরা।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সিনিয়র আইনজীবী ও আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট এম সামছুল ইসলাম ভুইয়া।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে মাহবুবুর রহমান প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্যানেলের অন্যরা হলেন- সিনিয়র সহসভাপতি পদে বিদ্যুৎ কুমার সাহা, সহসভাপতি পদে বরুণ চন্দ্র দে, যুগ্ম সম্পাদক পদে রবিউল আমিন রনি, কোষাধ্যক্ষ পদে মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে মো. স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক পদে সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে মোহাম্মদ আসাদুর রহমান বিপ্লব, সমাজ সেবা সম্পাদক পদে ইসরাত জাহান ইনা ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে নুসরাত জাহান তানিয়াকে মনোনয়ন দেয়া হয়েছে। সদস্য পদে মনোনীত পাঁচজন হলেন: রোমানা আক্তার, আবু তাহের তালুকদার, কামরুল হাসান, সিরাজুল হক মিলন ও শরিফুল ইসলাম।

এছাড়াও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী অ্যাড. সরকার হুমায়ুন কবীর ও সাধারণ সম্পাদক পদে অ্যাড. কামাল হোসেন মোল্লা। প্যানেলের অন্য প্রার্থীরা হলেন: সিনিয়র সহসভাপতি পদে অ্যাড. মানিক মিয়া, সহসভাপতি অ্যাড. আনোয়ারুল আলম রিপন, যুগ্ম সম্পাদক অ্যাড. সালাহউদ্দিন ভূইয়া সবুজ, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম মুক্তা, আপ্যায়ন সম্পাদক জাহিদুর রহমান, লাইব্রেরি সম্পাদক অ্যাড. মোহসীন মিয়া, ক্রীড়া সম্পাদক গোলাম সারোয়ার, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক অ্যাড. সারোয়ার জাহান, সমাজসেবা সম্পাদক আসমা হেলেন বিথি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম। সদস্য পদে লড়ছেন: মোস্তাফিজুর রহমান শুক্কুর মাহমুদ, হাবিবুর রহমান, আসিয়া সুলতানা জেমী, হাফিজুর রহমান মাসুদ ও জামান হোসেন।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin