না.গঞ্জ অরগানাইজেশানস ইউনিটি ফোরাম এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসুচি উদ্বোধন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

গতকাল ৫ ই জুন ” বিশ্ব পরিবেশ দিবস ” উপলক্ষে নারায়নগঞ্জ অরগানাইজেশানস ইউনিটি ফোরাম এর উদ্দ্যোগে ১০ দিন ব্যাপী সারা নারায়নগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে ‘প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’ প্রতিপাদ্য কে সামনে রেখে নারায়ণগঞ্জ কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন নারায়নগঞ্জ কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব ফজলুল হক ও অত্র কলেজের গভর্নিং বডির সদস্য জনাব ফারুক বিন ইউসুফ পাপ্পু।

এছাড়াও বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, ‘নারায়ণগঞ্জ অর্গানাইজেশনস ইউনিটি ফোরাম’ এর উপদেষ্টা অভিজিত সাহা, সভাপতি – মেহেরাব হোসেন অপু, সহ-সভাপতি – নাসির উদ্দীন শুভ সহ নারায়ণগঞ্জের জনপ্রিয় ফেসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান’ এডমিন প্যানেলের সদস্য বিরাজ পাল চৌধুরী, শামসুর রহমান, ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’ এর সক্রিয় সদস্যবৃন্দ, ‘সরকারি তোলারাম কলেজ রোভার স্কাউট গ্রুপ’র সিনিয়র রোভারমেট প্রীতু সাহা ও ‘নারায়ণগঞ্জ কলেজ রোভার স্কাউট গ্রুপ’র সদস্য হিমেল মাহমুদ, আজমান পাপ্পু ও মো: রাকিব। অতিথিবৃন্দ উল্লেখ করেন যে, শুধুমাত্র গাছ রোপণেই শেষ নয় এর নিয়মিত পরিচর্যার মাধ্যমে আমাদের বৈশ্বিক জলবায়ু পরিবর্তনজনিত সমস্যার মোকাবেলা করতে হবে।

তারা আরো বলেন, নারায়ণগঞ্জ কলেজের মতো প্রতিটি প্রতিষ্ঠানে সবুজায়ন করার প্রক্রিয়া শুরু করতে হবে এবং উন্নত পৃথিবী গঠনে ভূমিকা রাখতে হবে। বৃক্ষ রোপন কার্যক্রমে শ্রম দিয়ে সহযোগিতা করেন নারায়ণগঞ্জ কলেজের মিঠুন চন্দ্র দাস। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, আগামী ১০ দিন ব্যাপি পর্যায়ক্রমে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হবে ফোরামের অন্তর্ভুক্ত বিভিন্ন সংগঠন এর মাধ্যমে।

Share on facebook
Share on twitter
Share on linkedin