না.গঞ্জে ভোর ৫ টা থেকে টিকার জন্য লাইন!

শেয়ার করুণ

আগামী ১২ আগস্ট থেকে আমেরিকার মর্ডানার ডোজ আর দেয়া হবে না, সরকারের এই ঘোষনার পর আজ নারায়নগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে দেখা গেছে টিকা প্রত্যাশী মানুষের উপচেপড়া ভীড়। ভোর ৫ টা থেকে টিকার জন্য মানুষদেরকে লাইন ধরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

টিকার জন্য লাইন চলে গেছে নগর ভবন পর্যন্ত

আজ বুধবার (১১ আগস্ট) নগরীর ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায় টিকা প্রত্যাশী মানুষের দীর্ষ লাইন। টিকা প্রত্যাশী মানুষের লাইন হাসপাতালের সীমানা পেড়িয়ে গিয়ে ঠেকে নগর ভবনের সামনে। ১২ তারিখ থেকে মর্ডানার টিকা দেয়া বন্ধ- এই মর্মে সরকারী ঘোষনার পর আজ এই ভীড় দেখা যায়। এছাড়া সরকারের গণ টিকা কার্যক্রম আজ থেকে বন্ধ থাকায় সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দারা সবাই এসে ভিড় করছেন ভিক্টোরিয়া হাসপাতালে। এসএমএস না পেয়েও অনেকে টিকা নিতে এসেছেন এই কেন্দ্রে। মানুষের এই ভিড় সামলাতে ব্যর্থ হয়ে কিছু সময়ের জন্য টিকা কার্যক্রম বন্ধ রাখে হাসপাতাল কর্তৃপক্ষ।

পরিস্থিতি সামাল দিতে জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন মাইকিং করে এসএমএস ছাড়া কাউকে লাইনে না দাড়ানোর জন্য অনুরোধ করলে মানুষজন ক্ষিপ্ত হয়ে উঠে। বিশৃঙ্খলা তখন চরম রূপ ধারন করে। বাংলাদেশ পুলিশের সদস্যদের সহায়তায় পরে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে এলে পুনরায় টিকা প্রদান শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ।

নগরীর ভিক্টোরিয়া হাসপাতালে টিকা প্রতাশী মানুষের দীর্ঘ লাইন

এদিকে টিকা প্রত্যাশী মানুষের ভিড়ের জন্য ব্যহত হচ্ছে হাসপাতালের জরুরী চিকিৎসা সেবা। মানুষের ভীড়ের জন্য হাস পাতালে প্রবেশে ভোগান্তির সম্মুখীন হচ্ছেন চিকিৎসা সেবা নিতে আসা রোগী এবং তাদের স্বজনরা। দীর্ঘক্ষন লাইনে দাঁড়িয়ে থেকে অনেকেই অসুস্থ হয়ে যেতে দেখা গেছে। এছাড়াও টিকা নিতে আসা মানুষের মাঝে স্বাস্থাবিধি মানার প্রবনতাও দেখা যায়নি। মাস্ক না পড়ে গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে টিকা প্রত্যাশীদের।

নিউজটি শেয়ার করুণ