না.গঞ্জে ভূমিদস্যু প্রতিরোধ আন্দোলন পুলিশি বাঁধায় পন্ড

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

কায়েতপাড়া ভূমিদস্যু প্রতিরোধ আন্দোলনের অংশ হিসেবে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে সুপ্রীম কোর্টের আইনজীবী এ্যাড. মাহফুজা আক্তারের সভাপতিত্বে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে অতিরিক্ত পুলিশ সুপার(ক সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকীর নেতৃত্বে একদল পুলিশ তাদের ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করে মানববন্ধনকারীদের সরিয়ে দেয়।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক সেনা সদস্য মঈনউদ্দীন আহম্মেদ মানিক, সুপ্রিম কোর্টের আইনজীবী এড আন্জুমান আরা লিমা, শওকত আলী দিদার, খালেক বেপারী, আব্দুল কাদের মিয়া, সেলিম রেজা, দেলোয়ার হোসেন, রিয়াজউদ্দিন, রশিদ মিয়া, মোঃ সেলিমসহ শতাধিক কৃষক ও জমির মালিকগন।

লিখিত বক্তব্যে মানববন্ধনকারীরা জানায়, কতিপয় ভূমিদস্যুরা সেনাবাহিনী ও পুলিশ হাউজিং এর নাম ব্যবহার করে ৪২ টি ড্রেজার লাগিয়ে কায়েতপাড়া ইউনিয়নের ১৩ টি মৌজায় জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের অনুৃমতি ছাড়া জমি ক্রয় না করেই কৃষকের তিন ফসলী জমি ( প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ তিন ফসলী জমি ও জলাশয় ভরাট করা যাবেনা) তা উপেক্ষা করে ভরাট করা হচ্ছে।

এর আগে জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর,ইউএনও কে স্মারকলিপি প্রদান করি। নিরুপায় হয়ে কৃষক ও জমির মালিকগন  জনস্বার্থে ৩ টি রিট পিটিশন দাখিল করেন। যার নাম্বার ৮০৪০/২০,৮২১১/২০,৯৩৯৩/২০ইং।মহা

মান্য হাইকোর্ট জনস্বার্থে বালু ভরাটের বিপক্ষে ৩টিঅর্ডার প্রদান করে। এখন প্রশাসনের কর্তা ব্যক্তিরা উল্লেখিত ব্যক্তিরা অর্ডার বাস্তবায়নে কালক্ষেপন করায় কায়েতপাড়া ভূমিদস্যু প্রতিরোধ আন্দোলন মানববন্ধনের আয়োজন করা হলেও পুলিশী বাঁধায় তা পন্ড হয়ে যায়।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin