না.গঞ্জে বিভিন্ন অস্থায়ী পশুর হাটে আসতে শুরু করেছে গরু

শেয়ার করুণ

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে নারায়ণগঞ্জের বিভিন্ন অস্থায়ী পশুর হাটে আসতে শুরু করেছে গরু। নদী ও সড়ক পথে বিভিন্ন জেলা থেকে ব্যাপারিরা গরু নিয়ে হাটে আসছেন।

রোববার ( ১১ জুলাই) সরেজমিনে নারায়ণগঞ্জের ফতুল্লা ডিআইটি মাঠ ও সিদ্ধিরগঞ্জের দুই নম্বর ঢাকেশ্বরী, কয়লা ঘাট হাট ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।  

সরেজমিনে দেখা যায়, হাট দু’টিতে নদী ও সড়ক পথে গরু নিয়ে আসছেন ব্যাপারিরা। ইতোমধ্যে অনেক ব্যাপারি হাটে গরু এনে বেঁধে রেখেছেন। ঈদের আগে এসব পশু বিক্রি করে তারা আবার বাড়ি ফিরবেন। অনেক ব্যাপারি দল বেধে এক সঙ্গে গরু নিয়ে হাটে এসেছেন। এতে তাদের যাতায়াত ও পরিবহন খরচ ভাগ হওয়াতে প্রত্যেকের খরচ কমে যাবে। প্রতিবছর ব্যাপারিরা এ পন্থায় হাটে গরু নিয়ে আসেন। তবে হাটগুলোর স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে সন্তুষ্ট নন ব্যাপারি, ক্রেতা ও দর্শনার্থীরা।

সিদ্ধিরগঞ্জের ২ নম্বর ঢাকেশ্বরী হাটে সিরাজগঞ্জ থেকে আগত ব্যাপারি মোখলেস মিয়া জানান, তিনি গ্রাম থেকে ১২টি গরু নিয়ে হাটে এনেছেন। তার প্রতিবেশিরা আরও ১০টি গরু নিয়ে এনেছে। এবার করোনা ভাইরাসের কারণে অনেকেই ঈদের আগে হাটে ভিড়ের চিন্তা করে আগেই গরু কিনবেন এ আশায় আগেভাগে তিনি হাটে এসেছেন। তবে হাটে তেমন কোনো স্বাস্থ্যবিধি না থাকায় কিছুটা হতাশ তিনি।

তবে আসার পথে কোনো প্রকার চাঁদাবাজির শিকার বা অন্য কোনো বাধার শিকার না হবার কারণে তিনি খুশি বলেও জানান মোখলেস।  

নিউজটি শেয়ার করুণ