না.গঞ্জে ধর্ষকের ফাঁসি ও নারীর নিরাপত্তার জন্য ৬ দফা দাবি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আজ বুধবার ০৭ অক্টোবর, বিকেল ৪ টায় নারায়াণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ধর্ষণ বিরোধী কর্মসূচি পালিত হয়েছে ” স্টপ রেপ ” ক্যাম্পেইন এর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। এই সময় সামাজিক সংগঠন শিকড়, জাগো ডিএস, পিপল ফর পিপল ও স্টপ রেপ ক্যাম্পেইন থেকে ৬ দফা দাবী করা হয়। তারা ধর্ষকের ফাঁসি ও নারীর নিরাপত্তা সহ ৬দফা দাবি আদায়ের জন্য দলমত ধর্ম বর্ণ নির্বিশেষে একত্রিত হয়েছেন ।

তাদের ৬ দফা দাবি সমূহ

১. ধর্ষণ আইন পুনঃবিবেচনার মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা। ২. ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মাঝে বিচার সম্পন্ন করার প্রক্রিয়া তৈরী করা। ৩. ধর্ষিতার বিনামুল্যে চিকিৎসা এবং পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা। ৪. জেলায় জেলায় ধর্ষণ প্রতিরােধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন করা।৫. নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন।৬.পূর্ববর্তী সকল ধর্ষণ মামলার রায় এক বছরের মাঝে সম্পন্ন করা।

এই সময় উপস্থিত ছিলেন ‘জাগো ডি এস’ এর সভাপতি মোঃ হৃদয় খন্দকার, সহ সভাপতি জাকির হোসেন বাবু,সাংগঠনিক সম্পাদক ইফতেখার আহমেদ এবং ‘জাগো ডি এস’ এর বাকি সদস্যরা। এছাড়া উপস্থিত ছিলেন ‘শিকড়ের’ সভাপতি আল জোবায়েদ হৃদয়, সাধারণ সম্পাদক মোঃ নির্ঝর রাসেল এবং সাংগঠনিক সম্পাদক তিতাস চন্দ্র বিশ্বাস এবং সদস্যবৃন্দ রা। সাথে ‘স্টোপ রেপ’ ক্যাম্পেইনের সকল সদস্যরা আন্দোলনে উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin