না.গঞ্জে টিকা কেন্দ্র গুলোতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

শেয়ার করুণ

দেশব্যাপী চলমান গণ টিকা কার্যক্রমের শেষ দিনে নারায়ণগঞ্জের কিছু কিছু টিকা কেন্দ্রে দেখা গেছে চরম বিশৃঙ্খলা। উপেক্ষিত ছিল স্বাস্থ্যবিধিও।

আজ সোমবার (১০ আগস্ট) জেলার বিভিন্ন টিকা কেন্দ্রে ঘুরে দেখা যায় টিকা প্রত্যাশী মানুষের উপচেপড়া ভীড়। ভীড় সামলাতে হিমশিম খেতে দেখা গেছে টিকা কেন্দ্রে স্বেচ্ছাসেবকদের। কিছু কিছু কেন্দ্রে দুপুর ১২ টার পর মুল ফটক বন্ধ করে দিতে দেখা গেছে টিকা প্রত্যাশীদের ভীড় সামলানোর জন্য।

সরেজমিনে সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডের অস্থায়ী টিকা কেন্দ্র মাসদাইর আদর্শ স্কুলে গিয়ে দেখা যায় মানুষের দীর্ঘ লাইন। ৬০০ ডোজ টিকা দেয়ার কথা থাকলেও হাযারের অধিক মানুষকে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সকাল ৯টা থেকে টিকা দেয়ার কথা থাকলেও টিকা প্রদান করার কথা থাকলেও শুরু হয় বেলা ১১টায়। দীর্ঘ সময় রোদে দাঁড়িয়ে অসুস্থ হয়ে অনেককে টিকা না নিয়েই বাড়ি ফিরে যেতে দেখা গেছে। টিকা প্রত্যাশীদের অত্যাধিক চাপের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিষ্ক্রিয় ভূমিকা রাখতে দেখা গেছে।

এছাড়াও সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডের টিকা কেন্দ্র ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় এবং ১৫ নং ওয়ার্ডের কিন্ডার কেয়ার স্কুলের টিকা কেন্দ্রেও দেখা যায় মানুষের উপচেপড়া ভীড়। টিকা নিতে আসা মানুষের মাঝে ছিল না সামাজিক দুরত্ব। দীর্ঘক্ষন রোদে দাড়িয়ে থেকে বয়স্ক এবং মহিলাদের অনেককেই অসুস্থ হয়ে যেতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুণ