না.গঞ্জে ঐতিহ্যের যুবলীগ কান্ডারী বিহীন ৩ বছর

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বিএনপি জোট সরকারের আমলে বেশ ঐক্যবদ্ধ ছিল নারায়ণগঞ্জ যুবলীগের নেতাকর্মীরা। আন্দোলন সংগ্রামেও রেখেছেন বেশ ভূমিকা। আর বর্তমান নারায়ণগঞ্জের জেলা ও মহানগর মূল দলের অনেক গুরুত্বপর্ণ পদেও রয়েছেন সাবেক যুবলীগের নেতারা। তবে, সেই ঐতিহ্যের নারায়ণগঞ্জের  যুবলীগ বর্তমানে অভিভাবকহীন।  

আব্দুল কাদেরকে সভাপতি আর আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদলকে সাধারণ সম্পাদক করে ২০০৫ সালে জেলা আওয়ামী যুবলীগের কমিটি গঠন করা হয়েছিল। এরপর চলে গেছে দীর্ঘ ১৪টি বছর। এর মধ্যে সেই কমিটির (জেলা যুবলীগ) যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম ২০১৬ সালে মহানগর আওয়ামী লীগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। আর ২০১৭ সালে ওই কমিটিরই সভাপতি আব্দুল কাদির হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল হয়ে যান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

এরপর প্রায় ৩ বছর চলে যাচ্ছে। কার্যকরহীন জেলা যুবলীগ। নেই কর্মকান্ড। ৩ বছরেও নতুন করে কমিটি গঠন করা হয়নি বা কেউও করতে পারেনি। অভিভাবকহীন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের এই অঙ্গ সংগঠনটি। কিন্তু কার দায়? এমন প্রশ্নের উত্তরে একজন জানালেন দায়িত্ব এখন আমার নয়। আরেক জন নিজেকে স্বপদের দাবি করে উত্তর জানতে কেন্দ্রীয় নেতাদের দ্বারস্থ হতে বলেন।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল বলেন, নিয়ম অনুযায়ী এক সাথে ২টি পদে থাকা যায় না। তাই জেলা আওয়ামী লীগের দায়িত্ব পাওয়ার পর থেকে অটো যুবলীগের পদ থেকে অব্যাহতি হয়ে গেছে। রাজনীতি রাজনীতির গতিতেই চলছে, দীর্ঘদিন কমিটি না হওয়ায় কার্যক্রম ব্যাহত হচ্ছে সত্যি।

অপরদিকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদির লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমি আগেও জেলা যুবলীগের সভাপতি ছিলাম। এখনও যুবলীগের সভাপতি আছি।  কেন্দ্রীয় যুবলীগের কমিটি গঠনের পর এবছরের ফেব্রুয়ারীতে আমি অব্যাহতি চেয়ে ছিলাম। কিন্তু কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমিটি হওয়ার পূর্বে মুহুর্ত পর্যন্ত আমাকে দায়িত্বে বহাল থাকার নির্দেশ দেন। এর মধ্যেই করোনা এসে পরেন। তাই কমিটি করা হয়নি। আর জেলা কমিটি কেন হয় না, সেটা কেন্দ্রীয় নেতাদের জিজ্ঞাসা করুন।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin