না.গঞ্জে একটি অটিজম স্কুলের অনেক দরকার: ডিসি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, আমাদের আরো অনেক স্বপ্ন আছে যা আমরা পুরণ করতে চাই। এর মধ্যে অন্যতম একটি হচ্চে আমাদের নারায়ণগঞ্জে একটি অটিজম স্কুলের অনেক দরকার। অনেক মা-বাবা আছেন যারা স্কুলে গিয়ে বলতে পারেন না যে তাদের সন্তান অটিজমের রোগি।

মঙ্গলবার ( ১৯জানুয়ারী ) বিকেলে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলার জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণির -পেশার ব‍্যক্তিবর্গের সাথে এক মত বিনিময় সভায় জেলা প্রশাসক এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, নারায়ণগঞ্জের ইতিহাস অনেক সমৃদ্ধশালী। আমাদের নজর রাখতে হবে যে আমাদের ছেলে-মেয়েরা সুস্থ ভাবে বেড়ে উঠছে কিনা, বিশেষ করে মেয়েরা। মেয়েরা তাদের শারীরিক অসুস্থতার জন্য মাসে ৪ দিন স্কুলে যেতে পারে না। হিসাব করলে দেখা যায় এক বছরে মেয়েরা ৪৮ দিন স্কুলে যেতে পারে না, এটির কারনে মেয়েরা অনেকটা পিছিয়ে পরছে। তাই আমরা স্কুল এবং মাদরাসার ছাত্রীদের জন্য প্রতিটি বিদ্যালয়ে একটি করে হেলথ কেয়ার তৈরি করবো। সেখানে সেনেটাইজার থাকবে, হেন্ডওয়াশ থাকবে, পুস্তিকা থাকবে, যাতে মেয়েরা একটি ভালো ওয়াশরুমে গিয়ে তাদের পেড টা চেঞ্জ করতে পারবে।

সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ফতুল্লা মডেল থানার ওসি মো.আসলাম হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ নাজিম উদ্দিন আহমেদ, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শওকত আলীসহ আরো অনেকে।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin