না.গঞ্জে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ পালন

শেয়ার করুণ

প্রাচ্যের ড্যান্ডি খ্যাত শিল্প নগরী নারায়ণগঞ্জে উৎসবমুখর পরিবেশে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে কপিল দাসের দোতারার সুরে বাংলা নববর্ষ বরণের প্রভাতি অনুষ্ঠানের আয়োজন করে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। অনুষ্ঠানে তবলার লহরা, বাঁশির সুর, একক আবৃত্তি, একক সংগীত ও দলীয়ভাবে জাতীয় সংগীত ও ‘এসো হে বৈশাখ’ গান পরিবেশিত হয়। 


এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, সভাপতি ভবানী শংকর রায়, সাবেক সভাপতি প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক ধীমান সাহা, মনি সুপান্থ প্রমুখ।

সকাল সাড়ে ১০টায় ‘নির্মল করো, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে’ স্লোগানে মঙ্গল শোভাযাত্রা বের করে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী-সুধী সমাজের লোকজন। নগরের দেওভোগের জিমখানায় অবস্থিত শেখ রাসেল পার্কে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের নবীন-প্রাক্তন শিক্ষার্থী ও সংস্কৃতিকর্মীদের নাচ–গানে মুখর হয়ে ওঠে মঙ্গল শোভাযাত্রাটি। মঙ্গল শোভাযাত্রা শেখ রাসেল নগর পার্কের ভেতরে ঘুরে শেষ হয়। 


শোভাযাত্রায় অংশ নেন রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের অধ্যক্ষ সামসুল আলম, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা। এ ছাড়া বিভিন্ন সংগঠন জেলার বিভিন্ন স্থানে নববর্ষকে বরণ করতে নানা আয়োজন করে।

নিউজটি শেয়ার করুণ