না.গঞ্জের ১৭ নারী মুক্তিযুদ্ধাকে সম্মাননা প্রদান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের ১৭ জন নারী বীর মুক্তিযোদ্ধাদের জাতীয়ভাবে সম্মাননা/ক্রেস্ট স্মারক, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনিয়র প্রদান করা হয়েছে।

স্বাধীনতা অর্জনের পর মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতস্বরূপ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে তাদের এই প্রথম জাতীয়ভাবে সম্মাননা প্রদান করা হয়।

যাদেরকে সম্মাননা দেওয়া হয়েছে তাঁরা হলেন- বীর মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার বেগম, জমিলা বেগম, নলিনী রঞ্জন কর, রোকেয়া সুলতানা, শিখা চক্রবর্তী, দিপা ইসলাম,পবিতা সিরাজ, মঞ্জস্রী নিয়োগী দাস গুপ্তা, আয়তন নেছা, আরতী ধর, মাসুদা সুলতানা, সুলতানা রাফিয়া, আনোয়ারা বেগম, মুক্তা বেগম, মিনারা বেগম, ফোরকান বেগম, মমতাজ বেগম।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

এসময় জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, স্বাধীনতার ৫০ বছর পার হয়ে গেলো । এতোটি বছর আমরা পার করেছি। আমাদের যা কিছু সম্মান দেবার তার সবকিছু বঙ্গবন্ধুর পরিবার তার সন্তান তাদের মাথা থেকে আসে। তাদের হাত ধরেই হয় আপনাদের কে নিয়ে ভাবা।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে দ্রুত একটি মুক্তিযোদ্ধা জাদুঘর বনাবো। এটা আমরা পরিকল্পনা করেছি। বন্দরের সমরক্ষেত্র জয়গা আছে সেই জাইগাটি বাছাই করেছি। আপনাদের ছবি বাদাই করে রাখতে পারি এবং যত মুক্তিযোদ্ধা আছে তাদের ছবি বাদাই করার চেষ্টা করবো।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদুল ইসলাম, সদর উপজেলার নির্বাহী অফিসার রিফাত ফেরদৌস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কামিজা ইয়াসমিনসহ প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin