না.গঞ্জের মাল্টিমডেল হাবের কাজ দ্রুত করতে সেতুমন্ত্রীর নির্দেশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের জন্য মাল্টিমডেল হাবের কাজ দ্রুত এগিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

রবিবার (১৩ ডিসেম্বর) ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) এর বোর্ড সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন। এই সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।


এ সময় ভার্চুয়াল প্লাটফর্মে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, গাজীপুরের মেয়র মোহাম্মাদ জাহাঙ্গীর আলম, নারায়ণগেঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সেতু সচিব বেলায়েত হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।


উল্লেখ্য ঢাকার মেট্রোরেল প্রকল্পে পাঁচটি এমআরটি লাইন ও ২১টি মাল্টিমডেল টার্মিনাল হাব নির্মাণ করা হবে। এমআরটি লাইন-২ ও ৪ এর মাধ্যমে নারায়ণগঞ্জের সঙ্গে ঢাকার সংযোগ স্থাপন করা হবে।

যার মধ্যে এমআরটি লাইন-২ নারায়ণঞ্জের চিটাগাং রোডে শেষ হবে এবং এমআরটি লাইন ৪ বিদ্যমান নারায়ণগঞ্জ রেললাইন পর্যন্ত সংযুক্ত করা হবে। এই জন্যে নারায়ণগঞ্জ নগরীতে একটি মাল্টিমডেল টার্মিনাল হাব নির্মাণের প্রস্তাব করা হয়।

লাইন দুটি আরএসটিপিতে নারায়ণগঞ্জ নগরীতে প্রস্তাবিত মাল্টি মডেল টার্মিনালের সঙ্গে সংযুক্ত করে ঢাকা নগরীর সঙ্গে সমন্বিত একটি পরিবহন অবকাঠামো নির্মাণ করা হবে। এমআরটি লাইন-৪ এর মাধ্যমে ২০৩০ সালের মধ্যে কমলাপুর-নারায়ণগঞ্জ রেলওয়ে ট্র্যাকের নিচ বা পাশ দিয়ে প্রায় ১৬ কিলোমিটার দীর্ঘ পাতাল বা উড়াল মেট্রোরেল নির্মাণের প্রস্তাব করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin