নাসিক এর ৬৮৮ কোটি টাকার বাজেট ঘোষনা মেয়র আইভীর

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২০২১-২২ অর্থবছরের জন্য ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকার বাজেট ঘোষণা করেছেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নগরীর আলী আহাম্মদ চুনকা মিলনায়তনে মেয়র আইভী এই বাজেট ঘোষণা করা হয়।

মেয়র প্রস্তাবিত আজকের বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাত বাবদ মোট ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকা আয় এবং ৬৭৭ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৩৪০ টাকা ব্যয় ধরা হয়েছে। মেয়র আইভীর এই মেয়াদের শেষ বাজেটে ১০ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ১৬ টাকা উদ্বৃত্ত থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

অবকাঠামোগত উন্নয়ন যথা-রাস্তাঘাট, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, বৃক্ষরোপণ, দারিদ্র্য বিমোচন, দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরি ত্রাণ, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, মশক নিধন, বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন, খেলাধুলার মানোন্নয়নে মাঠ নির্মাণ, সড়কবাতি স্থাপনসহ সুপেয় পানি সরবরাহ খাতে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।

এছাড়াও বিভিন্ন দাতা সংস্থার প্রকল্প সহায়তার মাধ্যমে অবকাঠামো নির্মাণ ও পুনঃনির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনা, পরিবেশ সংরক্ষণ এবং সিটি করপোরেশনের আওতাধীন খাল খননের মাধ্যমে জলাধার সংরক্ষণের জন্য বরাদ্দ রাখা হয়েছে এবারের বাজেটে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভাসহ অন্যান্য কাউন্সিলররা।

বর্তমান মেয়াদে মেয়র আইভীর এটাই শেষ বাজেট। বাজেট ঘোষনার পর মেয়র বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। নগরবাসী এবং সাংবাদিকদের মূল্যবান মতামত এবং পরামর্শের জন্য সবার প্রতি মেয়র আইভী ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাজেট বাস্তবায়নে তিনি কাউন্সিলর এবং নগরবাসীর সর্বাত্মক সহায়তা কামনা করেন। আধুনিক এবং পরিচ্ছন্ন নগরী গড়ার প্রত্যয়ে সবাইকে যথাসময়ে কর পরিশোধের অনুরোধে জানান।

Share on facebook
Share on twitter
Share on linkedin