নারায়নগঞ্জে মাদক অভিযান,২৪ কেজি গাঁজা সহ গ্রেফতার ৪

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁয়ে পৃথক ২ অভিযান চালিয়ে ২৪ কেজি গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এসময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।

মঙ্গলবার (৩০ মার্চ) রাত শোয়া ১০টায় সিদ্ধিরগঞ্জর মৌচাক এলাকায় ১৩ কেজি গাঁজা উদ্ধার করা হয় এবং মাদক ব্যবসার সাথে জড়িত একজনকে মিজানকে গ্রেফতার করা হয়। এ সময় কুমিল্লা ব্রাহ্মণপাড়া থানার মৃত আব্দুল ওয়াদুদের ছেলে মিজান ওরফে মিরু হোসেনকে (৩৬) গ্রেফতার করা হয়।

অপরঅভিযানে বুধবার (৩১ মার্চ) সকালে ৯টায় সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া চৌরাস্থা এলাকায় পণ্য বোঝাই একটি ট্রাকে অভিযান চালিয়ে ১১ কেজি ৩০০ গ্রাম গাঁজাসহ চট্টগ্রাম জেলার হালিশহর থানার উত্তর হালিশহর এলাকার মৃত আবুল হাসেম এর ছেলে আসামী মো. সেলিম (৪০), কিশোরগঞ্জ জেলার নিকলি থানার ছাতিরচর এলাকার মৃত আশ্রাফ আলীর ছেলে মো. লাদেন (২০) এবং চট্টগ্রাম জেলার সদরঘাট থানার মাদারবাড়ী এলাকার কালুর ছেলে আসামী মো. নেজামকে (২০) গ্রেফতার করা হয়।

৩১ মার্চ বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিম উদ্দিন চৌধুরী।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৌচাকে গ্রেফতার মিজান আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে দীর্ঘদিন যাবৎ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অভিনব কায়দায় কুমিল্লা থেকে গাঁজা নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী ও এর আশেপাশের এলাকায় বিক্রয় ও সরবরাহ করে আসছিল। অপর অভিযানে সোনারগাঁয়ে গ্রেফতার মাদক ব্যবসায়ী ট্রাক চালক মো. সেলিম এবং হেলপার মো. লাদেন ও মো.নেজাম পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে চালক ও হেলপার পেশার আড়ালে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

গ্রেফতাররা, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে, দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা বাংলাদেশে প্রবেশ করায় এবং ট্রাকে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। মাদক ব্যবসা তাদের একমাত্র পেশা।

গ্রেফতারদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁ থানায় আইনানুগ ব্যববস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin