নারায়ণগঞ্জ হবে নারায়ণগঞ্জেরই মতো: মেয়র আইভী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

হাটার পরিবেশ নেই, নেই পর্যাপ্ত পরিমাণ শহরে খোলা জায়গা, খেলার মাঠ ও পুকুরেরও সংকট; এমন একটি সিটিকে পরিকল্পিত নগরায়নের স্বপ্ন দেখছেন। আর তা বাস্তবায়নে একের পর এক নতুন নতুন প্রজেক্ট নিচ্ছেন। করছেন সেই অনুযায়ী কাজও।

১ নভেম্বর (রোববার) এক ভিডিও বার্তায় সেই রকম কথাই তুলে ধর‌লেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তবে, সে পরিকল্পনা ঢাকা কিংবা চট্টগ্রামের মতো নয়। মেয়রের দাবী, ‘নারায়ণগঞ্জ হবে নারায়ণগঞ্জেরই মতো’।

বার্তাটিতে বলেন, আমি ব্যক্তিগতভাবে যেটা মনে করি সেটা হলো একটা সুন্দর শহরে নাগরিকদের সব ধরণের সুবিধা দিতে হবে। সেই সুবিধা গুলো হলো একজন নাগরিক যেন স্বাচ্ছন্দ ফিল করে তার শহরের মধ্যে হাঁটতে পাড়ে। হাটার যোগ্য ফুটপাত থাকতে হবে, খেলার মাঠ থাকতে হবে ও পানি থাকতে হবে। তার মানে হলো আমাদের খাল বিল পুকুরগুলো যেগুলো ভরাট হয়ে গেছে সেগুলো পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে হবে এবং পর্যাপ্ত পরিমাণে শহরে খোলা জায়গা থাকতে হবে, যেখানে বাচ্চারা খেলবে বড়রা হাটবে। ওই ধরনের সুযোগ সুবিধা অবশ্যই দিতে হবে।

তিনি আরও বলেন, তার সাথে সাথে একটা আধুনিক সিটি গড়ার জন্য আমাদের আধুনিকভাবে চিন্তা করতে হবে কাজ করতে হবে। বাংলাদেশকে বাংলাদেশের মতো করেই নির্মাণ করতে হবে। নারায়ণগঞ্জকে নারায়ণগঞ্জের মতো করেই নির্মাণ করতে হবে। আমি নারায়ণগঞ্জকে চিটাগাং ভাবতে পারবো না। নারায়ণগঞ্জের সেই পুরানো ঐতিহ্য ইতিহাসকে ধারণ করে আধুনিকতার সাথে মিল রেখে কিভাবে আধুনিক সিটি করা যায়, সেই চিন্তা করতে হবে। আমি এটাকেই মনে করি, এটাই স্মার্ট সিটি।

প্রসঙ্গত, ২০০৩ সালে অনুষ্ঠিত পৌর চেয়ারম্যান নির্বাচনে অংশগ্রহণ জয়লাভ করে নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১১ সালে সিটি করপোরেশনের পর থেকে এখন পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দায়িত্ব রয়েছেন। প্রায় দেড় যুগ ধরে এই সিটির দায়িত্বে রয়েছে মেয়র আইভী।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin