নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ১২০ কোটি টাকা কমে ৭৫৮ কোটি টাকার বাজেট

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২০-২১ অর্থ বছরের বাজেট ১৩ অক্টোবার ঘোষণা করা হবে। এবারের সম্ভাব্য বাজেট সাড়ে ৭ শ কোটির উর্ধ্বে যা গত বছরের তুলনায় ১২০ কোটি টাকা কম ধরা হয়েছে বলে জানা গেছে।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল আমিনের আমন্ত্রণ বার্তায় জানানো হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২০-২১ অর্থ বছরের বাজেট ঘোষিত হতে যাচ্ছে। কোভিড-১৯ পরিস্থিতিজনিত কারণে সীমিত পরিসরে এবারের বাজেট অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী ১৩ অক্টোবর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শহরের ডিআইটি আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে বাজেট ঘোষণা করবেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় বার মেয়র নির্বাচিত হওয়ার পর এটি চতুর্থ বাজেট উপস্থাপন করবেন ডা. সেলিনা হায়াৎ আইভী। নগরবাসীর চাহিদার অগ্রাধিকারের ভিত্তিতে বাজেট ঘোষণা করা হবে। করোনা মহামারীর জন্য জুনে অনুষ্ঠিতব্য বাজেট অধিবেশন পিছিয়ে অক্টোবরে আনা হয়েছে। এছাড়াও করোনা সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবারের রাজস্ব ও উন্নয়ন সহ সম্ভব্য মোট বাজেট ধরা হয়েছে ৭৫৮ কোটি টাকা প্রায়। এছাড়া নতুন কোনো করারোপ করা হবে না।

প্রসঙ্গত গত ২০১৯-২০ অর্থ বছরের মেয়র আইভী রাজস্ব ও উন্নয়ন সহ মোট ৮৭০ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭৬ টাকার বাজেট ঘোষণা করেন। যার মধ্যে অনেক উন্নয়ন কাজ এখনও চলমান রয়েছে। করোনা মহামারীতে বেশি কিছুদিন এসব উন্নয়নমূলক কার্যক্রম বন্ধ ছিল।

সূত্রঃনিউজ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin