নারায়ণগঞ্জ থেকে পায়ে হেঁটে ঢাকায় গেল হেফাজত, ফিরে আসলেন আমীর

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ থেকে হেফাজাতের কয়েক শ নেতাকর্মী পায়ে হেঁটে রাজধানীতে ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসূচীতে যোগ দিয়েছে।২ নভেম্বর সোমবার সকালে পূর্ব নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে শহরের ডিআইটি জামে মসজিদের সামনে জড়ো হলেও তাদের বাস ও ট্রাকে চড়ে ঢাকা যেতে বাধা দেয় পুলিশ। পরে লোকজন পায়ে হেঁটেই রওনা দেন। তারা সাইনবোর্ডে গিয়ে ফের বাধার সম্মুখীন হলে অল্প সংখ্যক লোকজন পায়ে হেঁটে রাজধানীতে যান। ফিরে আসেন জেলা হেফাজতের আমীর আবদুল আউয়াল সহ অন্যরা।

জানা গেছে, সোমবার রাজধানীর বাইতুল মোকারমের সামনে হেফাজতের পূর্ব নির্ধারিত সমাবেশ ছিল। ওই সমাবেশ শেষে হেফাজত ফ্রান্সের দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা ছিল। আগে থেকেই নারায়ণগঞ্জ হেফাজত ঘোষণা দেন তারা নারায়ণগঞ্জ শহরের ডিআইটি মসজিদের সামনে জড়ো হবে।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে শত শত লোকজন মসজিদের সামনে জড়ো হয়। সেখানে ছিল ২০-২২টি বাস ও ট্রাক। এছাড়া প্রচুর মটরসাইকেল ও প্রাইভেটকার ছিল। কিন্তু পুলিশ এসব যান চলাচল করতে দেয়নি। পরে লোকজন বাস ট্রাক থেকে নেমে পায়ে হেঁটে সাইনবোর্ডের উদ্দেশ্যে রওনা দেন।

তবে সাইনবোর্ডে আগে থেকেই ঢাকামুখী যান চলাচল বন্ধ থাকায় সেখানে সকাল সাড়ে ১০টায় বাধার সম্মুখীন হন হেফাজতের লোকজন। পরে সেখানে জেলা হেফাজতের আমীর আবদুল আউয়াল মোনাজাত করে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে চলে আসেন।

এর আগে ২০১৩ সালের ৫ মে নারায়ণগঞ্জ থেকে সবচেয়ে বেশী লোকজন পায়ে হেঁটে শাপলা চত্বরে গিয়েছিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin