নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আবরার ফাহাদ স্মৃতিস্তম্ভ স্থাপন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ এর স্মরণে নারায়ণগঞ্জে আবরার ফাহাদ স্মৃতিস্তম্ভ স্থাপন করেছে শিক্ষার্থীরা। আবরার ফাহাদ স্মৃতি সংসদ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে স্মৃতিস্তম্ভ স্থাপন করা হয়।

শনিবার (১০ অক্টোবর) ভোর ৬টায় চাষাড়া শহীদ মিনারের ভেতরের পশ্চিম পাশে এই ‘আগ্রাসন বিরোধী আট স্তম্ভ’ নির্মাণ করা হয়। স্মৃতিস্তম্ভটি থার্মোকল (ককশিট) ও স্কচটেপ দিয়ে বানানো হয়েছে।

স্মৃতিস্তম্ভ স্থাপন করে নারায়ণগঞ্জ ছাত্র অধিকার পরিষদের সাবেক যুগ্ন আহ্বায়ক খান শাহরিয়ার ফয়সাল বলেন, পলাশীর চত্বরে আবরার স্মৃতি সংসদের উদ্যোগে ৮ স্তম্ভ বিশিষ্ট একটি স্মৃতিস্তম্ভ তৈরি করেছিলাম আমরা। কাজ শেষ হওয়ার পর আমাদের স্মৃতি স্তম্ভ ভেঙ্গে দেয়া হয়। আমরা ইতিমধ্যেই শপথ নিয়েছি সেখানে আমরা বাশ দিয়ে আবার স্তম্ভ তৈরি করবো। ভেঙ্গে দেয়ার পরে আমরা উদ্যোগ নিয়েছি প্রতিটি জেলায় জেলায়, উপজেলায় উপজেলায় আমরা স্মৃতিস্তম্ভ তৈরি করবো। সেই ধারাবাহিকতায় আমরা নারায়ণগঞ্জে ৮ স্তম্ভ বিশিষ্ট আবরার স্মৃতি সংসদ তৈরি করেছি। আমাদের তরুণদের নেতৃত্বে আবরার ফাহাদের চেতনাকে সারা বাংলার মানুষের প্রানে প্রানে ছড়িয়ে দিতে হবে। তার যে চেতনাগুলো ছিলো তা আমরা ৮ স্তম্ভের মাধ্যমে তুলে ধরেছি।

প্রসঙ্গত, ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ই অক্টোবর রাতে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

এ ঘটনায় ২৬ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ।

সূত্রঃ প্রেস নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin