নারায়ণগঞ্জে করোনার নমুনা সংগ্রহ কমেছে ৫০ শতাংশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের করোনাভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) পরীক্ষার নমুনা সংগ্রহ কমে জুলাইয়ে অর্ধেকের (৫০ শতাংশ) নিচে নেমেছে। গত ১ জুন থেকে ২০ দিনে নমুনা সংগ্রহ করা হয় ৯ হাজার ২৬৬ জনের। কিন্তু ১ থেকে ২০ জুলাই পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ৪ হাজার ৬১৯ জনের। ফলে সংক্রমণের প্রকৃত চিত্র পাওয়া যাচ্ছে না এবং পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করছেন নগরবাসী।

বাংলাদেশের নারায়ণগঞ্জে সিভিল সার্জন অফিসে কর্মরত এক চিকিৎসকের পরিবারের সদস্যদের দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তাদের বাড়ি থেকে সরিয়ে হাসপাতালে স্থানান্তর করার দাবি জানিয়ে বিক্ষোভ করার ঘটনা ঘটেছে।

ওই চিকিৎসকের বাড়ি থেকে কয়েকজনের রক্তের নমুনা সংগ্রহ করতে আসা হাসপাতালের গাড়ি আটকে মঙ্গলবার সকালে বিক্ষোভ করেন স্থানীয় লোকজন।

ঘটনাটি ঘটেছে ফতুল্লা থানার অন্তর্ভূক্ত এলাকায়।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার শিল্পী আক্তার বলেন, “আমাদের পরিবার নারায়ণগঞ্জের স্থানীয় বাসিন্দা। আমরা ভাবতেই পারিনি এখানে আমাদের সাথে এই ব্যবহার করবে কেউ।”

বিবিসি বাংলাকে তিনি জানান, ঘটনার সূত্রপাত সোমবার রাতে, যখন এলাকার মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে যে তার পরিবারের বেশ কয়েকজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin