না’গঞ্জের মে‌য়ে রুবাইয়া বিএফডিসি’র সাধারণ সম্পাদক নির্বাচিত

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক সংগঠন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ডিবেটিং ক্লাবের (বিএফডিসি) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জের রুবাইয়া আক্তার।

গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. জাকিয়া পারভীন এবং ক্লাবের মডারেটর জেমিনি জাবেদ সূচনা এ তথ্য জানান।

২০২১-২২ বর্ষের জন্য এই কমিটি গঠন করা হয় বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

রুবাইয়া আক্তার ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার জন্ম নারায়ণগঞ্জের রূপগঞ্জের রুপসী এলাকায়। সে ওই এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইমন মীরের একমাত্র সন্তান। তিনি ২০১৪ সালে রূপগঞ্জের হাজী আয়েত আলী ভুঁইয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১৬ সালে সিদ্ধিরগঞ্জের গিয়াসউদ্দীন ইসলামিক মডেল কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দেন। তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের সদস্য।

এ বিষয়ে জানতে চাইলে রুবাইয়া আক্তার বলেন- দায়িত্ব পাওয়াটা যেমন খুব সম্মানের, তেমনি দায়বদ্ধতারও। বিএফডিসি আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেটি যথাযথভাবে পালনের পাশাপাশি আমার প্রচেষ্টা থাকবে নতুন বিতার্কিক তৈরীসহ বিএফডিসিকে ঢেলে সাজানোর। তিনি আরও বলেন, ‘বিতর্ক এমন একটি জায়গা যেখানে প্রতিনিয়ত মুক্ত বুদ্ধির চর্চা হয়। আর এমন একটি অঙ্গনে নেতৃত্ব দেওয়া একই সাথে গর্বের এবং চ্যালেঞ্জিং। আগামী এক বছরের পথকে সুগম করতে নিজের সর্বোচ্চটা দিতে প্রস্তুত থাকবো সেই অঙ্গীকার নিয়েই এই পদচারণা শুরু করছি।’সর্বশেষ রুবাইয়া আক্তার সবার কাছে দোয়া চেয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin