নাঃগঞ্জে অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা,জরিমানা ৩৫ লাখ টাকা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ, বন্দর ও আড়াইহাজার উপজেলায় ৬টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্ত‌রের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু হাসান এর নেতৃত্বে অ‌ভিযানটি প‌রিচা‌লিত হয়। অ‌ভিযা‌নের সময় নারায়ণগঞ্জ পুলিশ ও র‌্যাব-১১ এর সমন্বয়ে গঠিত একটি টিম উপস্থ‌িত ছিল। এ সময়, জেলার রূপগঞ্জ, বন্দর ও আড়াইহাজার উপজেলায় ৬টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি অ‌বৈধ ইটভাটা উচ্ছেদ ও
৪ টি ইটভাটা থে‌কে ৩৫ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয় ।

অ‌ভিযান প‌রিচা‌লিত ইটভাটার মধ‌্যে মেসার্স হাজী রিয়াজ ব্রিক ফিল্ড-১, দশদোনা, বারপাড়া, বন্দর, নারায়ণগঞ্জ মেসার্স হাজী রিয়াজ ব্রিক ফিল্ড-২, দশদোনা, বারপাড়া, বন্দর, নারায়ণগঞ্জ, মেসার্স এমমবি ব্রিকস, ফাউসা, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মেসার্স জি এন ব্রিকস, ফাউসা, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মেসার্স এ এস বি ব্রিকস-১, কর্ণগোপ, তারাবো, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, মেসার্স এ এস বি ব্রিকস-২, কর্ণগোপ, তারাবো, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ। এর মধ্যে মেসার্স হাজী রিয়াজ ব্রিক ফিল্ড-২ ও রুপগ‌ঞ্জের মেসার্স এ এস বি ব্রিকস-১ ইটভাটার চিমনী সম্পূর্ণরূপে ভেঙ্গে উচ্ছেদ করা হয়েছে। নারায়ণগঞ্জ ইটভাটা ৩টির প্রত্যেকটি‌কে ১০ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে।

আর ১৫ দিনের মধ্যে ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। মেসার্স এ এস বি ব্রিকস-২, কর্ণগোপ, তারাবো, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ ইটভাটাটিকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। উল্লিখিত ইটভাটাগুলি পরিবেশগত ছাড়পত্র বিহীনভাবে আবাসিক এলাকা ও বিভিন্ন ধারা লংঘনের কারণে এ জ‌রিমানা করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin