নতুনকোর্ট এলাকায় ঝুটের গোডাউনে অগ্নিকান্ড

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সদর উপজেলার ফতুল্লার নতুনকোর্ট এলাকায় ঝুটের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

গতকাল রবিবার (২৯ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে ঢাকা- নারায়ণগঞ্জ লিংক রোড সংলগ্ন নারায়ণগঞ্জ জেলখানার পাশের ঝুটপট্টিতে এ আগুন লাগে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ৯টার দিকে ঢাকা- নারায়ণগঞ্জ লিংক রোড সংলগ্ন জেলখানার পূর্ব পাশের একটি ঝুট গোডাউনে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই তা আশেপাশের ১০টি গোডাউনে ছড়িয়ে পরে।

মন্ডলপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন নারায়ণগঞ্জ বুলেটিনকে জানান, রাত সাড়ে ৯টার দিকে অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌছে রাত ১০টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। রাস্তা সরু হওয়ায় এবং আশেপাশে পানির উৎস না থাকায় কিছুটা দেরী হলেও দ্রুততম সময়েই তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ফায়ার সার্ভিসের সদস্যদের পাশাপাশি আরবান কমিউনিটি ভলেন্টিয়ার এবং স্থানীয় লোকজন অগ্নিনির্বাপনে সাহায্য করে।

তিনি বলেন, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কারণ হিসেবে তিনি বলেন, গোডাউনের ভিতরে অনেক নিম্নমানের বৈদ্যুতিক তার দেখতে পেয়েছেন তারা। যেগুলো থেকে শর্টসার্কিট হয়ে আগুনের উৎপত্তি হবার ঝুকি প্রবল। এবিষয়ে তদন্তের পর আরও বিস্তারিত বলা যাবে বলে জানান এ ফায়ার সার্ভিস কর্মকর্তা।

স্থানীয়দের ভাষ্যমতে আগুনে কেউ হতাহত না হলেও প্রায় ১৭ টি গোডাউন আগুনে পুড়ে গেছে এবং প্রায় ৫০-৬০ লক্ষ টাকার আর্থিক ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের।

Share on facebook
Share on twitter
Share on linkedin