নগরীর ১৩ নং ওয়ার্ডের জলাবদ্ধতায় জনজীবন বিপর্যস্থ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড মাসদাইর গুদারাঘাট ও জয়নাল বেপারী সড়কের বাসিন্দারা জলাবদ্ধতার জন্য চরম দুর্ভোগ পোহাচ্ছেন। জলাবদ্ধতার হাত রক্ষা পেতে রক্ষা পেতে এলাকাবাসী সিটি মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন।
সরেজমিনে গিয়ে দেখা যায় নারায়নগন্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডের মাসদাইর গুদারাঘাট ও জয়নাল বেপারী সড়কের কয়েকশত এলাকাবাসি দির্ঘদীন ধরে জলাবদ্ধতার শিকার হয়ে বছরের পর বছর কষ্ট করে চলছেন। বিভিন্নসময় আশার বানি শুনলেও কোন প্রতিকার পাচ্ছে না তারা। তাই তারা আশ্বানিত হয়ে মাননীয় মেয়র সাহেবার পরিদর্শন পূর্বক জলাবদ্ধতার সমস্যা সমাধানে দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

শুধু বৃষ্টি আসলেই নয় শুক্রবার ছুটির দিন মানুষের বাসাবাড়ীর ব্যবহৃত পানিতে অত্র এলাকার রাস্তাঘাট ময়লা পানিতে তলিয়ে যায়। ফলে এলাকার মানুষ জুম্মা নামাজ আদায় করতে ময়লা পানি মাড়িয়ে যেতেই বাধ্যহয়।আর এখনতো বর্ষাকাল বৃষ্টির ছায়া নামলেই অত্র সড়কে হাটুপানি জমে যায় আর টানা বর্ষন হলে হাটু পানির উপর জমে যায়। ফলে রিকসা ব্যাটারি চালিত অটো রিকশা গুলো পানিতে তলিয়ে যায়।তাই সাধারন মানুষের জীবন যাত্রায় ব্যাঘাত সৃষ্টি হয় শহর থেকে বিসিক শিল্পনগরিতে কয়েক হাজার কর্মজীবী মানুষ এই সড়ক দিয়ে পায়ে হেটে অথবা রিকসা যোগে আসা যাওয়া করে থাকে এবং এলাকা থেকে কয়েক হাজার মানুষ কর্মে শহরে বের হয় বর্ষা মৌসুমে প্রায় ৪/৫বছর ধরে এই ময়লা যুক্ত পানি পানি মাড়িয়ে আসা যাওয়া করতে বাধ্য হচ্ছে এলাকার মানুষ। এলাকাবাসীর সাথে কথা বললে তারা আক্ষেপ করে জানান, আমরা সিটির বাসিন্দা হয়ে ও নুন্যতম নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। বিভিন্ন সময় এলাকার জনপ্রতিনিধিদের আশার বানী শুনলেও কোন কাজই হয়নি। আমাদের ভরসার শেষ আশ্রয়স্থল মাননীয় মেয়র। আমরা আশা রাখি মাননীয় মেয়র অবহেলিত এই জনপদ পরিদর্শন পুর্বক জলাবদ্ধতা নিরসনে দ্রুত উদ্যোগ নিবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin