নগরীর পানোরামা প্লাজায় অভিযান, অবৈধ প্রসাধনী উদ্ধার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত গতকাল নগরীর প্রানকেন্দ্র চাষড়ায় এক অভিযান পরিচালনা করে।এ সময় বিভিন্ন অভিযোগে ৫ টি দোকানকে জরিমানা করা হয়।২রা সেপ্টেম্বর দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দেবনাথ এবং কামরুল হাসান মারুফের যৌথ নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ট্রেড লাইসেন্স না থাকা, বিভিন্ন বিদেশী প্রসাধনী পণ্যে আমদানি কারকের নাম ও পণ্যের গায়ে মূল্য না থাকার অভিযোগে ৫টি প্রসাধনী দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে পানোরামা প্লাজার প্রথম তলায় ৫ টি প্রসাধনী দোকানে অভিযান পরিচালনা করা হলে প্রতিটি দোকানে আমদানী কারকের নাম ও মূল্যতালিকাহীন বিদেশী পণ্য পাওয়া যায়। যে কারণে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭ ও ৪৫ ধারায় প্রতিটি দোকানকে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

জরিমানা করা দোকানগুলো হলো উৎসব গিফ্ট কর্ণার, শ্রাবণী প্রসাধনী ও সাধারণ বিপনী, রাজু বিউটি কর্ণার, শামা কসমেটিক্স এন্ড জেনারেল স্টোর এবং ইভা ফ্যাশন এন্ড জেনারেল স্টোর।নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দেবনাথ নারায়ণগঞ্জ বুলেটিনকে জানান, ‘এখানে বিভিন্ন দোকানে ট্রেড লাইসেন্স ছিল না।

বিদেশী পণ্যের আমদানী কারকের নাম এবং নির্ধারিত মূল্য না থাকায় প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে বলা হয়েছে যেন ভবিষ্যতে এরকম কাজ করা থেকে বিরত থাকে।’ তিনি আরো বলেন ‘নগরবাসীর স্বার্থে জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin