ধর্ষণকে পুঁজি করে অনেকে দেশটাকে অস্থির করতে চায়: চন্দনশীল

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দেশের বিভিন্ন স্থানে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষনের প্রতিবাদে কালের কন্ঠে শুভ সংঘের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১০ অক্টোবর (শনিবার) সকাল ১১টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের গেটের বাইরে কালের কন্ঠ শুভ সংঘ এ ধর্ষণ বিরোধী মানববন্ধন কর্মসুচি পালন করে।

সভাপতির বক্তব্যে শুভসংঘ নারায়ণগঞ্জ জেলার সভাপতি চন্দন শীল বলেন, সিলেট, নোয়াখালীর বেগমগঞ্জে বিভিন্ন ধর্ষনের ঘটনা ঘটছে। সবাই বলছে ছাত্রলীগ নাকি এই ধর্ষনগুলো ঘটাচ্ছে। যারা এই কথা বলছেন তাদের বলতে চাই, মাদরাসার হুজুর শিক্ষার্থীকে বলাৎকার করেছে, চার্চ এর ফাদার সে গির্জার সিস্টার কে ধর্ষন করেছে, মন্দিরের পুরোহিত ভক্তদের ধর্ষন করছে। এটা তখনই হয় যখন একটা সমাজ পঁচে যায়। যে ঘটনা গুলো হচ্ছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাই। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। এই ঘটনা গুলোকে পুজি করে যারা দেশটাকে অস্থির করতে চায়, এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে চায় তাদের বিরুদ্ধেও আমরা তীব্র নিন্দা জানাই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চোখে অপরাধী শুধুই অপরাধী, তার চোখে কোন দলের ভেদাভেদ নাই। আপনারা দেখতে পাচ্ছেন দোষী দের গ্রেফতার হচ্ছে অবশ্যই তাদের বিচার হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ষকদের শাস্তি মৃত্যুদন্ড হবে। আমাদের আর একটা দাবি ধর্ষিতাকে বিভিন্ন কারণে জনসমুক্ষে বার বার এনে তাদের লাঞ্ছিতো না করা হোক।

এসময় উপস্থিত ছিলেন- কালের কণ্ঠের নারায়ণগঞ্জ প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল, শুভসংঘের কর্মকর্তা অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট কাজী মামুন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ইঞ্জিনিয়ার আমির হোসেন, রঞ্জিত মন্ডল, সওদাগর খান, দিলীপ কুমার দাস, তাজুল ইসলাম, সুমন চন্দ্র দাস, মামুন আহমেদসহ আরও অনেকে।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সম্প্রতি নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে সামাজিক অবক্ষয়ের মাত্রা বেড়ে গেছে। একদিকে বেড়েছে কিশোর গ্যাংয়ের তৎপরতা অন্যদিকে নারীর প্রতি অবিচার, নির্যাতন। বেড়েছে ধর্ষণও। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান প্রণয়ন করে এসকল অবিচার বন্ধের দাবি জানান বক্তারা।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin