দেশে করোনায় প্রাণ গেল আরও ২৪১ জনের,বেড়েছে শনাক্ত

শেয়ার করুণ


মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) সারা দেশে মারা গেছেন আরও ২৪১ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৬৫২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১০ হাজার ২২৯ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জনে। গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ।

রোববার (৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬২৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৫ হাজার ৪৪৭ জন।
এর আগে শনিবার (৭ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬১ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা শনাক্ত হয় ৮ হাজার ১৩৬ জন।
এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কমেছে। এ সময় মারা গেছেন আরও ৯ হাজার ৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৪৩৩ জন। আর শনিবার (৭ আগস্ট) মারা যান আরও ১০ হাজার ১৩৯ জন জন এবং আক্রান্ত হন ৬ লাখ ৯৩ হাজার ৮১১ জন।
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪২ লাখ ৯৯ হাজার ৫০২ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ২৯ লাখ ৫৮ হাজার ৭৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ২২ লাখ ৯৪ হাজার ৭৩৮ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৯৪৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩২ হাজার ৯৮৭ জনের।

নিউজটি শেয়ার করুণ