দেশের সব সিটি করপোরেশনে শিক্ষার্থীদের হাফ ভাড়া ঘোষণা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

রাজধানী ঢাকার শর্তে দেশের সব সিটি সার্ভিসে হাফ ভাড়া চালুর ঘোষণা দিয়েছেন পরিবহন মালিকরা। শর্তসাপেক্ষে ঢাকা-চট্টগ্রামের মতো দেশের অন্য মেট্রোপলিটন ও জেলা শহরে ‘সিটি সার্ভিস’ থাকলে হাফ ভাড়া নেওয়া হবে। আগামী ১১ ডিসেম্বর (শনিবার) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। রোববার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ ঘোষণা দেন।

তিনি বলেন, হাফ ভাড়া শুধু সিটি সার্ভিসে কার্যকর হবে। কোনো অবস্থায় আন্তঃজেলা বা দূরপাল্লায় বাসে কার্যকর হবে না। গ্রামের ছাত্রদের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আমাদের বক্তব্য হচ্ছে সারা দেশের সিটির মধ্যে হাফ ভাড়া কার্যকর হবে, এর বাইরে নয়।

এনায়েত উল্যাহ বলেন, শুধু চট্টগ্রাম নয়ে, দেশের যেসব শহরে সিটি সার্ভিস রয়েছে, সেখানে হাফ ভাড়া প্রযোজ্য হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের ছবিযুক্ত আইডি কার্ড প্রদর্শন করতে হবে। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এ সুবিধা থাকবে। তবে শিক্ষার্থীদের ছুটি, সাধারণ ছুটি এবং সাপ্তাহিক বন্ধের দিন এ সুবিধা কার্যকর থাকবে না। এছাড়া সিটি সার্ভিস ছাড়া বিভিন্ন এলাকায় চলাচল করা গাড়িতে শিক্ষার্থীরা এ সুবিধা পাবেন না।

তিনি বলেন, শিক্ষার্থীরা আমাদের সন্তান। তাদের দাবি আমরা পূরণ করলাম। এখন আমরা আশা করছি, তারা প্রতিষ্ঠানে ফিরে যাবে এবং তাদের পড়ালেখায় মনোনিবেশ করবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin