দেশের যুব সমাজ তাদের আত্মপরিচয় ভুলে যেতে বসেছে: মাও. আল আমিন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ইসলামী যুব আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের তৃণমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) চাষাঢ়া জামতলাস্থ হীরা কমিটিউনিটি সেন্টারে এ প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

শাখা সভাপতি ডা. মুহাম্মাদ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল বাশার খানের সঞ্চালনায় মহানগর আওতাধীন ওয়ার্ড দায়িত্বশীলদের নিয়ে এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (প্রবাস) মাওলানা মুহাম্মাদ আল আমিন খলিফা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি গিয়াসুদ্দীন মুহাম্মাদ খালিদ, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি মুহাম্মাদ ইমদাদুল হক।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, এ দেশের যুব সমাজ আজ তাদের আত্মপরিচয় ভুলে যেতে বসেছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে একদল সুবিধাভোগী ইসলাম ও মুক্তিযুদ্ধকে মুখোমুখি দাঁড় করিয়ে ইতিহাস বিকৃত করার হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এমতাবস্থায় ইসলামী যুব আন্দোলন এ দেশের যুবসমাজকে স্বীয় আত্মপরিচয়ে জাগ্রত করে প্রকৃত জনসম্পদে রূপান্তর করার কাজ করে যাচ্ছে। দেশ এক ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে। নাগরিক ও মানবিক মূল্যবোধ ধ্বংসের মুখে।

মানুষের নাগরিক অধিকার আজ ভুলুণ্ঠিত। নাগরিকের স্বাধীন মতামত ব্যক্ত করার ইচ্ছা থাকলেও রাষ্ট্রযন্ত্র নামক শক্তিটি তাদের মতামত ব্যক্ত করার সুযোগ দিচ্ছে না। চাপিয়ে দিচ্ছে তাদের মনগড়া মতবাদ। এ সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠে শ্লোগান তুলতে পারে একমাত্র যুব সমাজ।

আর এই যুব সমাজকে সঠিক পথের দিশা দেওয়ার জন্যই ইসলামী যুব আন্দোলন কাজ করে চলছে। যুবকরাই পারে এই সকল অত্যাচারিত ও জালিমদের রক্তচক্ষুকে উপেক্ষা করে বাঙালি জাতিকে সামনে আলোর পথের সন্ধান দিতে।

এদেশের ৫ কোটি যুবক রয়েছে, তাদের কাছে ইসলামের সুমহান আদর্শের দাওয়াত পৌঁছে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করছে ইসলামী যুব আন্দোলন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হচ্ছে বাংলাদেশ একটি ইসলামী রাষ্ট্র এদেশের শতকরা ৯২ ভাগ মানুষ মুসলমান।

Share on facebook
Share on twitter
Share on linkedin