দেশেই আছেন আনভীর, বিদেশযাত্রার খবরটি গুজব

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর এখন কোথায়— তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন ছড়িয়েছে, আনভীর সোমবার (২৬ এপ্রিল) রাতেই দেশত্যাগ করেছেন। যদিও ইমিগ্রেশন পুলিশ সূত্র জানাচ্ছে, আনভীর দেশেই আছেন। তিনি দেশের বাইরে যাওয়ার চেষ্টা করেননি। যে খবরটি ছড়িয়েছে, সেটি গুজব।

ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আমাদের সিস্টেমে চেক করে দেখা গেছে, তিনি (সায়েম সোবহান আনভীর) দেশেই আছেন। তার ব্যবহৃত পাসপোর্টটি ইমিগ্রেশন পার হয়নি।

বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেলে একটি চাটার্ড ফ্লাইটে সায়েম সোবহান আনভীরের পরিবারের সদস্যদের দুবাই যাওয়ার কথা ছিল।

এ বিষয়ে মঙ্গলবার বিকেলে ভিপিসি-১১ নম্বর ফ্লাইটে সায়েম সোবহানের ভাই সাফওয়ান সোবহান, রানিয়া আফরোজ সোবহান, শেহজাদ সোবহান, পিয়াসা সোবহান দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন। এছাড়া ওই একই ফ্লাইটে হোসনে আরা খাতুন ও মন্টু মিয়া নামে আরও দুজন যাত্রী ছিলেন।

বিমানবন্দরের ওই সূত্র জানায়, এই ফ্লাইটেই সায়েম সোবহান আনভীরসহ পরিবারের অন্যান্য সদস্যদেরও দুবাই যাবার কথা ছিল। কিন্তু কোনো বিশেষ কারণে অন্যরা কেউ যাননি।

এদিকে পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, আমরা আদালতের নির্দেশের পর ইমিগ্রেশনে চিঠি দিয়েছি। মৌখিকভাবে তার বিদেশে যাওয়ার বিষয়ে খোঁজ নিয়েছি। সায়েম সোবহান আনভীর তার বৈধ পাসপোর্টটি ব্যবহার করে বিদেশে যাননি বলেই আমাদের কাছে তথ্য রয়েছে।

উল্লেখ্য, রাজধানীর গুলশানে ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার ডেডবডি উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর যেন দেশ ছাড়তে না পারেন, সে বিষয়ে বিশেষ নির্দেশ দিয়েছেন আদালত।

আনভীর যেন দেশত্যাগ করতে না পারেন, সেজন্য মঙ্গলবার (২৭ এপ্রিল) ‍পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে মুখ্য মহানগর হাকিম তা মঞ্জুর করেন।

ঢাকা মহানগর পুলিশের প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার জাফর আহমেদ বলেন, পুলিশের পক্ষ থেকে সায়েম সোবহান আনভীরের দেশত্যাগে বাধা প্রদানের জন্য একটি আবেদন করা হয়েছিল। আবেদনটি আদালত মঞ্জুর করেছেন।

সূত্র: সময় এখন

Share on facebook
Share on twitter
Share on linkedin