দেওভোগে কিডনি ডায়ালাইসিস সেন্টার উদ্ধোধন করলেন মেয়র আইভীর

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নগরীর দেওভোগে কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে দেওভোগের কৃষ্ণচূড়া মোড়স্থ নগর স্বাস্থ্য কেন্দ্রে সিটি কর্পোরেশন ও সোনার বাংলা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে স্থাপিত স্বল্পমূল্যে কিডনি ডায়ালাইসিস সেবার উদ্বোধন করেন মেয়র। ১০ শয্যা বিশিষ্ট এই সেন্টারে নগরবাসী অল্প টাকার বিনিময়ে কিডনী ডায়ালাইসিস করাতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আইভী বলেন মেয়র হিসেবে কাজ করতে গিয়ে শুধু অবকাঠামোগত উন্নয়নেই আমরা সীমাবদ্ধ ছিলাম না। আমরা নারায়ণগঞ্জের পরিবেশগত উন্নয়নেও কাজ করেছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় বাবুরাইল খাল থেকে শুরু করে নারায়ণগঞ্জে অনেক পুকুর খনন করে দিয়েছি, খেলার মাঠ করেছি। যান্ত্রিক নারায়ণগঞ্জ, কলকারখানার নারায়ণগঞ্জে পরিবেশের ভারসাম্য রক্ষায় শেখ রাসেল পার্ক করেছি। এসব খাল, পার্ক, মাঠ মানুষের কল্যাণে করা হয়েছে। সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডেই পার্ক, মাঠ, পুকুরের কাজ করছি।

তিনি চিকিৎসকদের অনুরোধ করে বলেন, যারা চিকিৎসা সেবা দেন তারা যেন নিজেদের টাকা-পয়সার চিন্তা না করে মানুষের সেবা করেন। পাঁচ বছর হলো চিকিৎসা সেবা দিচ্ছি এর মধ্যেই গাড়ি-বাড়ি লাগবে, এমন চিন্তা থেকে সরে আসুন। এই প্রতিযোগিতার কারণে আমরা চিকিৎসকরা মানবিকবোধ থেকে সরে যাচ্ছি। আপনারা অনেক কাজ করেন, আমি কাউকে ছোট করতে চাচ্ছি না। কিন্তু চিকিৎসকদের কাছে মানুষ আরও বেশি বেশি আশা করে। দয়া করে কিছু করার চিন্তা করেন।

বাংলাদেশী প্রবাসীদের অনুদানে পরিচালিত সেবামূলক প্রতিষ্ঠান সোনার বাংলা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা, সাবেক সচিব হোসনে আরা বেগম, মহাসচিব সাজ্জাদ রাশেদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদির, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

Share on facebook
Share on twitter
Share on linkedin