দুর্নীতির অভিযোগে বিবি মরিয়ম স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তার পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা পৌনে ১টায় কিল্লারপুলে অবস্থিত স্কুলের মূল ফটকের সামনে বিক্ষোভ মিছিল করে তারা। এসময় তারা স্কুলের সামনে অবস্থান করে স্কুলের প্রধান শিক্ষক সফিউল আলম খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে স্লোগান দিতে থাকে।

এ বিষয়ে স্কুলের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আরিফুর রহমান বলেন, গত বছরের নভেম্বর থেকে আমাদের কমিটির যোগদান। বহুবার প্রধান শিক্ষকে আমরা আয়-ব্যায়ের হিসাব নিয়ে আমাদের সাথে বসতে বলি কিন্তু তিনি বিভিন্ন বাহানা দিয়ে এড়িয়ে যান বিষয়টি। এখানে ক্রয় কমিটি আছে আয়-ব্যয়ের হিসাব রাখার জন্য লোক আছে কিন্তু প্রধান শিক্ষক এই কমিটিকে না জানিয়ে ফুলের টব সহ নানা জিনিস ক্রয় করে ফেলতেন এবং টিফিনের ব্যাপারে, খেলাধুলার ব্যাপারে আমাদের না জানিয়ে খরচ করতেন। পরবর্তীতে আমরা এখানে অডিট পরিচালনা করলে আমাদের হিসেবের সাথে কোনো মিল পাইনি। উনি বলেছেন আমাদের আজকের মধ্যে সব হিসেব বুঝিয়ে দিয়ে যাবেন। আমরা চাচ্ছি যে স্কুলটি ভালোমত চলুক, পড়ালেখার মানের আরো উন্নয়ন করতে চাচ্ছি আমরা এবং সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

এ বিষয়ে প্রধান শিক্ষক সফিউল আলম খান বলেন, আয়-ব্যয়ের হিসাব নিয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অডিট চালিয়েছেন। সাধারণত অডিটে কিছুটা আপত্তি থাকেই। সেই আপত্তির যাতে নিষ্পত্তি করা যায় সেজন্য আমাদের অর্থ কমিটি রয়েছে তাদের সাথে আমি আজকে বসেছি এবং সেই কাজগুলো সুন্দরভাবে করে দিয়ে এখান থেকে অব্যাহতি নিবো।

এদিকে বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. সফিউল আলম খানের চাকুরীর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও নিয়ম বহির্ভূতভাবে তাকে পদে বহাল রাখতে বিভিন্ন মহলে তদবির করার অভিযোগ উঠেছে। শফিউল আলম যাতে তার পদে বহাল থাকে সেজন্য মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রি লিমিটেডের মহাব্যবস্থাপক মনির হোসেনকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ নাসিম ওসমানের পুত্র আজমেরী ওসমানের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে। মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রি লিমিটেডের মালিক মো. মাসুদুজ্জামান বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। প্রতিষ্ঠানের মালিক ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ায় উক্ত প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক মনির হোসেন বিভিন্ন সময় বিদ্যালয়ের বিভিন্ন কার্য সম্পাদন করতেন।

সূত্রঃপ্রেস নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin