দুর্ঘটনা থেকে বাঁচাতে কুকুরের গলায় রিফ্লেক্টিভ বেল্ট

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ট্রাফিক দুর্ঘটনা থেকে বেওয়ারিশ কুকুরকে বাঁচাতে কুকুরের গলায় রিফ্লেক্টিভ বা প্রতিবিম্বিত বেল্ট পড়িয়েছে লাল সবুজ সোসাইটি। মঙ্গলবার (২০ অক্টোবর) নগরের খানপুর থেকে পানির কল পর্যন্ত এলাকায় রাস্তায় ১০টি বেল্ট বেওয়ারিশ কুকুরের গলায় এটা পড়ানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন লাল সবুজ সোসাইটি নারায়ণগঞ্জ জেলার সভাপতি আফরোজা আক্তার আঁখি, সহ সভাপতি মো. ওয়ালীউল্ল্যাহ, কার্য নির্বাহী সদস্য তোফাজ্জল হোসেন প্রমুখ।

আফরোজা আক্তার বলেন, আমাদের এ কার্যক্রম গত শনিবার (১১ অক্টোবর) শুরু হয়। আমরা সেদিন ২ নং রেল গেট থেকে চাষাঢ়া পর্যন্ত ১০টি বেল্ট কুকুরের গলায় পড়াই। আমাদের কার্যক্রমের ধারাবাহিকতায় আজকে খানপুর থেকে পানির কল পর্যন্ত আরও ১০টি বেল্ট পড়ানো হয়। এ উদ্যোগের ফলে যেমন কুকুরগুলো দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাবে ঠিক তেমনি বিভিন্ন গাড়ি চালকও দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাবে। ফলে এই রিফ্লেক্টিভ বেল্ট বা প্রতিফলিত বেল্ট কেবল প্রাণীদের জীবনই বাঁচায় তা নয়, চালকদের জীবনও বাঁচায়। কারণ একটি মোটর গাড়ির হেডলাইট যখন বেল্টটিতে পড়ে তখন প্রতিফলিত বেল্টটি জ্বলে ওঠে, ফলে চালককে একটি বিপথগামী প্রাণীর উপস্থিতি সম্পর্কে সতর্ক করে দেয়, ফলে দুর্ঘটনাগুলি এড়ানো যায়। আমরা প্রায় কুকুর এবং দু`চাকার চালকদের মাঝে একাধিক ঘটনা দেখতে পাই। ফলে এ জাতীয় দুর্ঘটনা রোধ করতে একটি সাধারণ প্রতিবিম্বিত বেল্ট বা রিফ্লেক্টিভ বেল্ট সহায়তা করতে পারে। এটি সহজ এবং খুব কার্যকর।

সূত্রঃ প্রেস নারায়াণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin