দুবাই থেকে আসা বিমানের সিটের নিচে মিলল সাড়ে ৪ কেজি স্বর্ণ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে সাড়ে চার কেজি স্বর্ণের বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

বুধবার (৩১ মার্চ) সকালে বিমানটি শাহজালাল (রহ.) বিমানবন্দরে অবতরণের পর তল্লাশি চালিয়ে ৩৯টি সোনার বার পাওয়া যায়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।



তিনি জানান, দুবাই থেকে আসা বিজি ০৪৮ ফ্লাইটি সকাল সাড়ে ৭টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ ফ্লাইটে স্বর্ণের বার পাচার করা হচ্ছে-এমন তথ্য শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আব্দুর রউফের কাছে ছিল। ওই তথ্যের ভিত্তিতে যাত্রীরা নেমে যাওয়ার পর বিমানটি তল্লাশি চালানো হয়। এ সময় বিমানের ৩-এ সিটের নিচে ৩৯ পিস স্বর্ণের বার পাওয়া যায়, যার মোট ওজন সাড়ে চার কেজি।

জব্দ এ স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ১৬ লাখ ১৮ হাজার টাকা। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়াজুর রহমান জানান, স্বর্ণ জব্দের ঘটনায় ফৌজদারি মামলার প্রক্রিয়া চলছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin