তৃতীয় লিঙ্গের প্রার্থীর কাছে হারল নৌকা প্রার্থাী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ঝিনাইদহের কালীগঞ্জের ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীকে হারিয়ে নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের ব্যক্তি নজরুল ইসলাম ঋতু। আর এর মধ্যে দিয়ে দেশে এই প্রথম ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন কোন তৃতীয় লিঙ্গের ব্যক্তি।

এই ইউনিয়নে নৌকার প্রার্থী ছিলেন নজরুল ইসলাম ছানা এবং পাখা প্রতিকের প্রার্থী মাহবুবুর রহমান। নির্বাচনী ফলাফলে তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম ঋতু আনারস প্রতীক নিয়ে ৯ হাজার ৫৫৭ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের নজরুল ইসলাম ছানা পেয়েছেন ৪ হাজার ৫২৯ ভোট। উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমঙ্গীর হোসেন জানান প্রাথমিক তথ্য মতে তিনি এ তথ্য জেনেছেন।

উক্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালীগঞ্জবাসির দৃষ্টি ছিল ত্রিলোচনপুর ইউনিয়নের দিকে। সারাদিনব্যাপি সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে জল্পনা-কল্পনা চলতে থাকে কে হবেন ত্রিলোচনপুর ইউনিয়নের চেয়ারম্যান?

অবশেষে ফলাফল ঘোষনার মাধ্যমে সাধারণ মানুষ ও ভোটারদের সেই জল্পনা-কল্পনার অবসান ঘটে। বিজয়ী চেয়ারম্যান ঋতু উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের দাদপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের সন্তান। তার আরো তিন ভাই ও তিন বোন রয়েছে। তিন ভাই ঢাকাতে থাকেন এবং বোনেদের বিয়ে হয়ে গেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin