তারাবীহ না পড়েই ফেরত গেলেন অধিকাংশ মুসুল্লী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মুসলমানদের অন্যতম ইবাদতের মাস পবিত্র মাহে রমজানে শুরু হয়ে গেছে আজ সুর্য অস্ত যাওয়ার পরপরই। তবে মাহে রমজানের অন্যতম ইবাদত তারাবীহের সালাত আদায় করতে গিয়ে বিড়ম্বনার স্বীকার হয়েছেন নগরীর মুসুল্লিরা।

সরকারী নির্দেশনার জন্য অধিকাংশ মসজিদই ছিল সাধারন মুসুল্লীদের জন্য বন্ধ। সরেজমিনে গিয়ে দেখা যায় নগরীর বিভিন্ন মসজিদের বাহিরে ধর্মপ্রান মুসুল্লীদের জটলা। অনেক অনুনয় বিনয় করেও অনেক মসজিদের ভিতরে মুসুল্লীরা ঢুকতে না পারলেও কিছু কিছু মসজিদের গেট মুসুল্লীদের তীব্র প্রতিবাদ আর বাকবিতন্ডার কারনে খুলে দিতে বাধ্য হয় মসজিদ কর্তৃপক্ষ। মুসুল্লীদের দাবী মসজিদ আল্লাহর ঘর। আল্লাহর কৃপা আর অনুগ্রহ ছাড়া করোনা থেকে মুক্তির কোন উপায় নেই।


পবিত্র রমজান মাসে ইবাদত-বন্দেগীর মাধ্যমে মহান সৃষ্ঠিকর্তার সান্নিধ্য লাভ করার মাধ্যমে এই মহামারী থেকে মুক্তি সম্ভব। তাদের দাবী শিল্প-কলকারখানায় স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হতে পারলে মসজিদেও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হোক।

উল্লেখ্য করোনার সংক্রমন বেড়ে যাওয়ার কারনে ধর্ম মন্ত্রনালয় ইমাম সহ বিশ জন মুসুল্লী নিয়ে তারাবীহ নামাজ আদায়ের নির্দেশনা জারি করে। গত রমজানেও করোনার জন্য মসজিদগুলোতে মুসুল্লীর সংখ্যা সীমিত করা ছিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin