তাকলাগানো জয়: ৭ম বারের মতো আইনজীবী সমিতির নেতৃত্বে আ.লীগ.

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ক্ষমতাশীন দল আওয়ামী লীগের সমর্থিত প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। এ জ‌য়ে রেকর্ড গড়ে টানা সপ্তম বারের মতো আইনজীবী সমিতিতে নেতৃত্ব দিতে যাচ্ছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দিনভর ভোট শেষে সন্ধ্যা পূর্ব মূহুর্তে গণনা শুরু হয়ে‌ছি‌ল।

রাত প্রায় ১২টায় ফলাফল নি‌শ্চিত করেছে নির্বাচন কমিশন।

অবশ্য এর আগে থেকেই আওয়ামী লীগের বিজয় খবর ছড়িয়ে পড়তে থাকে।

এদিকে ফলাফল ঘোষণার আগে নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের কারচুপি ও বিএনপির আইনজীবীদের মারধরের অভিযোগ তুলেন বিএনপির আইনজীবীরা।

এবারের নির্বাচনে নতুন দু’টি রেকর্ড গড়ে টানা সপ্তম বারের মতো সমিতির নেতৃত্বে যাচ্ছে আওয়ামী লীগ। নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে ২০১৫-১৬ সালে সভাপতি নির্বাচিত হন আওয়ামী লীগের সমর্থিত আনিছুর রহমান দিপু ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস জুয়েল, ২০১৬-২০১৭ সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু আর সাধারণ সম্পাদক আওয়ামী লীগের হাবিব আল মুজাহিদ পলু, ২০১৮ সালে সভাপতি পদে অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মোহসীন মিয়া নির্বাচিত হয়েছেন। ২০১৯ সালে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মোহসীন মিয়া। ২০২০ সালে মোহসীন মিয়া সভাপতি ও মাহবুবুর রহমান।

সর্বশেষ ২০২১ সালে আবারও হয় জয় পেলেন আওয়ামী লীগের সমর্থিত মোহসীন-মাহবুব প্যানেলের বড় অংশ।

এবা‌রের জয়ীরা হ‌লেন- সভাপতি পদে মুহাম্মদ মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক পদে মাহবুবুর রহমান, সিনিয়র সহসভাপতি পদে বিদ্যুৎ কুমার সাহা, সহসভাপতি পদে বরুণ চন্দ্র দে, যুগ্ম সম্পাদক পদে রবিউল আমিন রনি, কোষাধ্যক্ষ পদে মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে মো. স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক পদে সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে মোহাম্মদ আসাদুর রহমান বিপ্লব, সমাজ সেবা সম্পাদক পদে ইসরাত জাহান ইনা ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে নুসরাত জাহান তানিয়া।


সদস্য পদে পাঁচজন হলেন: রোমানা আক্তার, আবু তাহের তালুকদার, কামরুল হাসান, সিরাজুল হক মিলন ও শরিফুল ইসলাম।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin