তল্লা মসজিদটি নির্মাণে কোন নিয়মই মানা হয়নি: তদন্ত কমিটি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

 নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদটি নির্মানের সময় গ্যাসের পাইপ ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া দুই গ্রাহক গোপনে মাটির নীচ দিয়ে গ্যাসের রাইজার টেনে নেয়। এমনটিই তথ্য পাওয়া গেছে তিতাসের তদন্ত প্রতিবেদনে।

তদন্ত কমিটির প্রধান আব্দুল ওয়াহাদ বলেন, তিতাস গ্যাসের নিয়ম কানুন না মেনে, অবহিত না করে গ্রাহক তাদের নিজ উদ্যোগে স্থানীয়ভাবে তাদের রাইজারগুলো নরমালভাবে প্লাগ এবং সকেট দিয়ে স্থানান্তর করেছে। এটা ১৯৯৮ সালের ঘটনা। আর আমাদের এই লাইনগুলো ১৯৯৬ সালে দূর্ঘটনাস্থলে নিচে বসানো ছিল, তারা আমাদের নিয়ম না মেনে আমাদের লাইনের নিচে দিয়ে বেইজমেন্ট করেছে। এছাড়া ২০০০ সালে নিয়ম না মেনেই মসজিদের স্থাপন করে। মসজিদটি তৈরি করার সময়ই তারা লাইনগুলোকে ক্ষতিগ্রস্ত করেছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের তদন্ত কমিটি বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে জ্বালানী প্রতিমন্ত্রীর কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

গত ৪ঠা সেপ্টেম্বর এশার নামাজের সময় তল্লার মসজিদে বিস্ফোরণের ঘটনায় ৩৭ জন দগ্ধ হন। শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩১ জন।

সুত্রঃ প্রাইম নিউজ বিডি

Share on facebook
Share on twitter
Share on linkedin