ডমিনেশন পেট্রোল’ এর মাধ্যমে আবারো নগরবাসীকে সুরক্ষিত রাখল পুলিশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

জেলা পুলিশের ‘ডমিনেশন পেট্রোল’ এর মাধ্যমে আবারো নগরবাসী রক্ষা পেলো অরাজকতা, বিশৃঙ্খলা ও বড় কোন অঘটন থেকে। মঙ্গলবার বিকেল থেকে হকারদের তান্ডব যে ভা‌বে পুলিশ পেশাদারিত্ব ‌নি‌য়ে নিয়ন্ত্রনে এনেছিলো, তার প্রশংসা করেছে অনেকেই। ঘটনার পর রাতেই হকাররা আবার বিক্ষোভের ঘোষনাও দেয়।

এরই ধারাবাহিকতায় বুধবার (১০ মার্চ) সকাল থেকেই নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে হকাররা দলে দলে জড়ো হতে থাকে, শুরু হয় বিক্ষোভ সমাবেশ।

এ দিকে হকারদের বিক্ষোভে যাতে নগরীতে কোন রকমের উত্তেজনার পরিবেশ সৃষ্টি না হয়, সে জন্য সকাল থেকেই পুলিশ সব রকমের প্রস্তুতি নিয়ে চাষাড়ায় সর্তক অবস্থান নেয়। শহ‌রের মূল সড়‌ক প‌রিদর্শ‌নে ‘ডমিনেশন পেট্রোল’ এ উপ‌স্থিত থা‌কেন জেলা পু‌লি‌শের শীর্ষ কর্তাবৃন্দ।

পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশ চমৎকার কৌশল, পেশা দারিত্ব ও দক্ষতায় হকারদের সাথে গিয়ে তারা সরাসরি গিয়ে কথা বলে। এজন্য হকাররাও তাদের বক্তব্য ও দাবী-দাওয়া ব্যক্ত করে চলে যায় নিজ নিজ স্থানে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি এম মোশাররফ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরি, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুবাস চন্দ্র সাহা, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) মো. সালেহ উদ্দিন আহাম্মেদ, জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (প্রশাসন) কামরুল বেগ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুস্তাফিজুর রহমানসহ জেলা পুলিশের আরও অনেকে।

উলেখ্য, প্রতিদিনের ন্যায় গতকাল (৯ মার্চ) বিকেলে হকাররা বিক্ষোব মিছিল বের করে। মিছিল টি নিয়ে তারা চাষাড়া গোল চত্বর ঘুরার সময় পুলিশ বাধা দিয়ে ছত্রভঙ্গ করে দেয় এবং হকার নেতা আসাদকে আটক করে। এ নিয়ে হকারদের মাঝে সৃষ্টি হয় বিপুল পরিমানের ক্ষোভ। নগরীর বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন স্থানের অবস্থান নিয়ে পুলিশের উপর নানান ভাবে শুরু করে আক্রমন। তাদের ছোরা ঢিলে পুলিশ, মিডিয়া কর্মী, পথচারিসহ বেশ কয়েকজন আহত হয়। এ সময় হকাররা বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন স্থানে অগ্নিকান্ড করে রাস্তায় সম্পুর্ন ভাবে যান চলাচল বন্ধ করে দেয়।

এসময় পুলিশ একশনে না গিয়ে ক্যেশল ও পেশাদারিত্বে সাথে তাদের মোকাবেলা করে ও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অনেকে বলেছেন, তাদের কৌশলের কারনে নগরবাসী অনেক বড় অঘটন থেকে রক্ষা পেয়েছে।

সুত্রঃ লাইভ নারায়ণগঞ্জ।

Share on facebook
Share on twitter
Share on linkedin