ট্রাম্প রাশিয়ার পোষা কুকুর: বাইডেন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেট জো বাইডেনের প্রথম নির্বাচনী বিতর্ক গড়ালো ব্যক্তিগত কাঁদা ছোড়াছুড়িতে। ওহাইয়ো অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে হওয়া বিতর্কে ট্রাম্পকে জঘন্যতম প্রেসিডেন্ট আখ্যা দেন বাইডেন। আর বাইডেনকে মাস্ক নিয়ে কটাক্ষ করেন ট্রাম্প। এই বিতর্ককে স্মরণকালের নিকৃষ্টতম হিসেবে চিহ্নিত করেছেন বিশ্লেষকরা। বিতর্কের পর সি.এন.এন এর করা জরিপে ৩২ ভাগ এগিয়ে বাইডেন।

একে অন্যের প্রতি অভিযোগ ও বারবার বাধা দেওয়ার ঘটনা ছিল পুরো বিতর্ক জুড়ে। কখনও কখনও সঞ্চালকের সাথেও তর্কে জড়িয়েছেন ট্রাম্প।বিতর্কের শুরুটা হয় সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগের ইস্যু নিয়ে। এরপর একে একে স্বাস্থ্যসেবা, করোনা মহামারি ও অর্থনীতি নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেন ট্রাম্প ও বাইডেন।

বিতর্কে ওঠে আসে চলমান বর্ণ বৈষম্য, আইন শৃঙ্খলা পরিস্থিতি, জলবায়ু পরিবর্তন, ডাকযোগে ভোটের প্রসঙ্গ। দুই প্রার্থীই বিতর্কে অসৌজন্যমূলক শব্দ ব্যবহার করেছেন। ট্রাম্প বাইডেনকে বলেছেন স্টুপিড আর বাইডেন রাশিয়ার পোষা কুকুর বলে উল্লেখ করেছেন ট্রাম্পকে।বিতর্কের পর পরিচালিত এ জরিপে বাইডেন পেয়েছেন ৬০ শতাংশ ভোট এবং ট্রাম্প পেয়েছেন ২৮ শতাংশ ভোট। যদিও ট্রাম্পের সমর্থকরা এ জরিপ মানতে রাজী নন।

বিতর্কের পুরো সময় জুড়ে ট্রাম্প গম্ভীর থাকলেও বাইডেন ছিলেন হাস্যোজ্জ্বল। ফক্স টিভির সাংবাদিক ক্রিস ওয়ালেস বিতর্ক অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সূত্রঃঃ সময় নিউজ টিভি

Share on facebook
Share on twitter
Share on linkedin