জুলাই থেকে বড় পরিসরে টিকাদান: ‘না.গঞ্জের জন্য সুখবর’ ডা. ইমতিয়াজ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বড় পরিসরে জুলাই থেকে সাধারণ মানুষের জন্য গণটিকাদান শুরুর আশা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। বৃহস্পতিবার (১৭ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ড. আহমদ কায়কাউস বলেন, ‘ভ্যাকসিনের জন্য আমরা পৃথিবীর সব জায়গায় চেষ্টা করেছি। যেখান থেকে পেয়েছি, তুলনামূলক কম মূল্যেই পেয়েছি। আরও পেতে দিনরাত চেষ্টা করে যাচ্ছি। কেনার জন্য বিভিন্ন রাষ্ট্রের সঙ্গে যোগাযোগের পাশাপাশি নিজেরাও উৎপাদনের চেষ্টা করছি।আমরা এই ভ্যাকসিনের জন্য ১৪ হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছি। কারও দয়া চাই না, কিনেই নিতে চাই। আশা করছি জুলাই থেকে সাধারণ পর্যায়ে টিকাদান শুরু করতে পারব।’

বড় পরিসরে মানুষের জন্য গণটিকাদান শুরুর খবরে নারায়ণগঞ্জের জন্য আশীর্বাদ হিসেবে মনে করছেন সিভিলি সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, তিনি লাইভ নারায়ণগঞ্জকে জানান, আমাদের কাছে ১৮ হাজার টিকা আছে যা কেবল ৯ হাজার মানুষকে দিতে পারবো। তাছাড়া করোনা এই মহামারি মোকাবেলায় এই মুহুর্তে মাস্ক পরিধান করা আর এই টিকা ছাড়া কোনো বিকল্প রাস্তা খুজে পাচ্ছি না। তারপরও মানুষ ঠিকঠাক ভাবে মাস্ক পরিধান করছে না। অতএব একমাত্র টিকার মাধ্যমেই করোনার মোকাবেলা করা সম্ভব। তাই যদি সরকার জুলাই থেকে সাধারণ মানুষের জন্য গণটিকাদান শুরুর কার্যক্রম বাস্তবায়িত হয়। তাহলে নারায়ণগঞ্জের মানুষের জন্য এটা অতন্ত সু-খবর এবং আশির্বাদ হবে বলে মনে করি।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin