জাহাজের চালকসহ আটজন তিন দিনের রিমান্ডে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যায় সিটি গ্রুপের মালিকানাধীন এমভি রূপসী-৯ কার্গো জাহাজের ধাক্কায় নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জগামী এলএম আফসার উদ্দিন নামে লঞ্চ ডুবির ঘটনায় দায়ের করা মামলায় জাহাজের চালকসহ আটজন তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক কাউসার আলম সোমবার বিকেলে শুনানী শেষে প্রত্যেকের ৩দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এরআগে ওই মামলায় লঞ্চের চালকসহ আটক ৮ জনকে গ্রেপ্তার দেখিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠায় নৌ পুলিশ। 
আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো- জাহাজের মাস্টার রমজান আলী শেখ, নুরুল আলম, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, নাদিম হোসেন, লস্কর সুমন হোসেন, ইয়াসিন, সুকানি জাহিদুল ইসলাম ও গ্রিজার রিয়াদ হোসেন।


নারায়ণগঞ্জ সদর নৌ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, বিআইডবিøউটিএ থানায় একটি মামলা করেছে। মামলার পর লঞ্চে ধাক্কা দেওয়া কার্গো জাহাজের আটক মাস্টার-ড্রাইভার, গ্রিজার ইঞ্জিনিয়ারসহ আটজনকে গ্রেপ্তার দেখানো হয়। তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। 

প্রসঙ্গত: নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে মুন্সগীঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এমএল আফসার উদ্দিন নামে একটি লঞ্চকে নারায়ণগঞ্জে চর সৈয়দপুর আলামিন নগর এলাকায় শীতলক্ষ্যা নদীতে রোববার (২০ মার্চ) বেলা ২টা ২০ মিনিটে সিটি গ্রæপের মালিকানাধীন এমভি রূপসী-৯ কার্গো জাহাজ ঠেলে প্রায় ২০০ ফুট দুরে নিয়ে ডুবিয়ে দেয়। এ ঘটনায় ঘাতক লঞ্চটি আটক করেছে নৌ-পুলিশ। ঘটনা তদন্তে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও নৌমন্ত্রনায়ল পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিকাল পর্যন্ত ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin