জাতীয় দলের সাবেক ক্রিকেটারদের নিয়ে নারায়ণগঞ্জে ক্রিকেট টুর্নামেন্ট

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মাস্টার ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার নারায়ণগঞ্জে মাস্টার ক্রিকেটার্স অব নারায়ণগঞ্জ আয়োজিত নগরীর ইসদাইর এলাকায় সামসুজ্জোহা ক্রিকেট কমপ্লেক্স মাঠে সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত এই খেলা অনুষ্ঠিত হয়।  

পরে সন্ধ্যায় অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদেও হাতে পুরস্কার তুলে দেয়া হয়। সাবেক জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলায়োড়ের নেতৃত্বে মোট পাঁচটি দলের অংশগ্রহণে দুইটি বিভাগে কাপ পর্বে ও প্লেগ পর্বে দুইটি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

কাপ পর্বে বিশ ওভারের খেলায় নারায়ণগঞ্জ ওরিয়র্স দলকে ৩২ রানে হারিয়ে জাহাঙ্গীর হোসেন মোল্লা ডাইনামাইটস চ্যাম্পিয়ন হয়েছে। অপরদিকে, প্লেগ পর্বে ১৫ ওভারের খেলায় শীতলক্ষ্যা ভাইকিংসকে ৪ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নারায়ণগঞ্জ সুপার হিরোস।

কাপ পর্বের খেলায় প্রথমে ব্যাট করতে নেমে জাহাঙ্গীর হোসেন মোল্লা ডাইনামাইটস ৬ ইউকেট হারিয়ে ১৭৭ রান করে। জবাবে নারায়ণগঞ্জ ওরিয়স ২০ ওভারে ৭ ইউকেট হারিয়ে ১৫২ রান করলে জাহাঙ্গীর হোসেন মোল্লা ডাইনামাইটস ২৫ রানে জয়লাভ করে। এই  ম্যাচে চ্যাম্পিয়ন দলের রাজন ভূঁইয়া ২৬ বলে ৫০ রান করে ম্যান অব দ্য ম্যান হন।  

অপরদিকে, প্লেগ পর্বে ১৫ ওভারের খেলায় শীতলক্ষ্যা ভাইকিংস ৮ উইকেটে ১০৭ রান করে। জবাবে নারায়ণগঞ্জ সুপার হিরোস ৬ ইউকেটে ১০৮ রান তুলে ৪ উইকেটে জয় লাভ করে।  

আয়োজকরা জানায়, জেলা ক্রীড়া সংস্থার অধীনে গত ১৭ মার্চ থেকে এই টুর্নামেন্ট শুরু হয়ে ২০ মার্চ পর্যন্ত সপ্তাহের শুক্র ও শনি দুইদিন করে ১২টি খেলা অনুষ্ঠিত হয়।

পরে মহামারি করোনা ভাইরাসের কারণে খেলা স্থগিত করা হয়। পরবর্তীতে অক্টোবর মাস থেকে পুনরায় খেলা শুরু হয়। জাতীয় ক্রিকেট দলের সাবেক তিন খেলোয়াড় জাহাংগীর আলম, শাহারিয়ার হোসেন বিদ্যুৎ, জুয়েল হোসেন মনা এবং জাতীয় অনূর্ধ ১৯ দলের সাবেক ক্রিকেটার তৌহিদ হোসেন শ্যামল এই টূর্নামেন্টে খেলায় অংশগ্রহণ করে বিভিন্ন দলের নেতৃত্বে দেন।   এছাড়া জাতীয় প্রিমিয়ার লীগ ও প্রথম বিভাগ লীগের সাবেক বেশ কয়েকজন খেলোয়াড় অংশ নেন। তাদের ক্রীড়া নৈপূন্যে টুর্নামেন্ট উৎসবমুখর হয়ে উঠে। 

পরে সন্ধ্যা ৭ টায় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন, বিজিবি’র ৬২ ব্যাটালিয়ান নারায়ণগঞ্জ কমান্ডার লে: কর্ণেল শরীফ মো: মেহেদী হাসান আল আমিন,র‌্যাব-১১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল খন্দকার সাইফুল আলম ও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহিদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin