জাকির হোসেন,নিরঙ্কুশ জনসমর্থনই যার শক্তি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে শেষ মুহুর্তের প্রস্তুতি সারছেন প্রার্থীরা। প্রার্থীদের পাশাপাশি ভোটাররাও হিসেব করছেন কাকে ভোট দিবেন।

আলীরটেক ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে হিসেব শুরু করেছেন এলাকার ভোটাররা। ভোটারদের হিসেবে জাকির চেয়ারম্যানের বিকল্প কেউ নেই আলীরটেকে। আলীরটেকের বিভিন্ন ওয়ার্ড ঘুরে কিছুটা আচ করা যায় জাকির চেয়ারম্যানের জনপ্রিয়তা। সদা হাসোজ্জ্বল মাঝবয়সী জাকির হোসেন একজন সমাজসেবক।

পেশাগত জীবনে সফল ব্যবসায়ী জাকির হোসেনের নেশা ছিলো মানুষের সেবা করা। এলাকার মানুষের সেবার মাধ্যমে তিনি পাল্টে দিতে চেয়েছিলেন আলীরটেকের মানুষের ভাগ্য। সাধ্যের আলোকে যখনই সুযোগ হয়েছে দাড়িয়েছেন মানুষের পাশে৷ তার কাছে গিয়ে খালি হাতে ফিরেছে এমন উদাহরণ নেই। সমাজে সবাই যখন মানুষকে কিছু দেয়ার আগে ঘটা করে প্রচার করে সেখানে জাকির হোসেন এক ব্যতিক্রমী চরিত্র। গোপনে কত মানুষ তার সহায়তা পেয়েছে তার হিসেব নেই।

এক সময় এলাকাবাসীর জোরাজুরিতে দাড়িয়ে যান চেয়ারম্যান নির্বাচনে। বিপুল ভোটের ব্যবধানে জিতিয়ে মানুষ জাকির চেয়ারম্যানের প্রতি তাদের ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটায়। সেই থেকে দৃশ্যত পাল্টাতে৷ শুরু করে আলীরটেকের চিত্র। রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট, ড্রেন নির্মাণের মাধ্যমে আধুনিকতার ছোয়া দিতে শুরু করেন জাকির হোসেন।

সরকারী অনুদানের পাশাপাশি নিজের ব্যক্তিগত তহবিল থেকে খরচ করে জাকির হোসেন চালিয়ে যান ইউনিয়নের উন্নয়ন কাজ। গত নির্বাচনেও চেয়ারম্যান পদে লড়ার কথা ছিল জাকির হোসেনের। শেষ মুহুর্তে নানা নাটকীয়তার পর মনোনয়নপত্র জমা দিতে পারেননি জাকির হোসেন। চেয়ারম্যান নির্বাচিত না হলেও জনতার মনে চেয়ারম্যান হিসেবেই ছিলেন তিনি। এলাকার মানুষের বিপদ আপদে পাশে থেকেছেন নিজের মানুষের মত। পুরো ইউনিয়নবাসীকে নিজের পরিবারের সদস্যদের মত আগলে রেখেছেন বিপদে আপদে। তুমুল জনপ্রিয় এই প্রার্থী জনগণের চাপের কারণে ঘোষনা দেন নির্বাচন করার। মাঠ পর্যায়ে জনপ্রিয়তার কারনে আওয়ামীলীগ মনোনয়ন দেয় জাকির হোসেনকে।

জাকির হোসেনকে মনোয়ন দেয়ায় এলাকায় যেন এক উৎসবের আমেজ ফিরে আসে। জাকির হোসেনের নির্বাচনী প্রচারণায় মানুষের ঢল প্রমান করে কতটা জনপ্রিয় এই জনপ্রতিনিধি। গত ২৯ অক্টোবরের গণসংযোগে যেন পুরো আলীরটেকের মানুষ রাস্তায় নেমে আসে। বয়সে নবীন সায়েম আহমেদের সাথে নির্বাচনে লড়লেও হালকাভাবে নেন নি জাকির হোসেন। ইউনিয়নের প্রায় প্রতিটি বাড়িতে বাডিতে গিয়ে ভোট চাচ্ছেন জাকির হোসেন। প্রতিটি বাড়িতে গিয়েই তিনি সিক্ত হয়েছেন মানুষের ভালোবাসায়। মানুষের বিপুল জনসর্থনই জাকির হোসেনের মুল শক্তি।

Share on facebook
Share on twitter
Share on linkedin