জনপ্রিয় হয়ে উঠছে সাবদির রুবেলের চা(ভিডিওসহ)

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের অন্তর্ভুক্ত হাজারদি, কদমতলা,  সাবদির রুবেলের চা এখন নারায়ণগঞ্জের স্থানীয় পর্যটকদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠছে। 

মোহাম্মদ রুবেল,  হাজারদি এলাকার একজন স্থানীয় বাসিন্দা। তার একটি মুদির দোকান ছিলো, পরে তিনি লক্ষ্য করলেন সাবদি একটি সম্ভাবনাময় পর্যটনের জায়গা নারায়ণগঞ্জের ফুল, প্রকৃতি এবং নদী প্রেমিদের জন্য।  আর যে কোন ভ্রমন বা সময় কাটানোর সময় চা ছাড়া আড্ডা জমে না। এরপর তিনি ঠিক করলেন চা বিক্রি করেবেন, এখন থেকে ৩-৪ বছর আগে তিনি চা বিক্রি শুরু করেন।  এই অল্প সময়ে রুবেলের চা বেশ জনপ্রিয় হয়ে উঠে এই এলাকায় ঘুরতে আসা মানুষের মাঝে। এমনকি শুধু রুবেলের চা পান করার জন্য এই এলাকায় মানুষের  সমাগম ঘটে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে।  তার এই চা হঠাৎ জনপ্রিয়তা পাবার কারন জিজ্ঞেস করলে রুবেল নারায়ণগঞ্জ বুলেটিন কে জানান,  তিনি কিছু ভিন্ন পদ্ধতি অনুসরন করে  এই চা কে অন্যরকম স্বাদ দিতে সক্ষম হয়েছে৷  

মোহাম্মদ রুবেল মূলত তিন ধরনের চা বিক্রি করেন,  সাধারণ দুধ চা, মালাই চা এবং রং চা।  উনার দুধ চা গুলো খাঁটি গরুর দুধ দিয়ে তৈরী হয় বলে এর গন্ধ ও স্বাদ অন্যান্য চায়ের থেকে আলাদা।  মালাই চা ২৫টাকা কাপ, দুধ চা ১০টাকা এবং রং চা ৫টাকা কাপ প্রতি উনি দাম রাখেন। ছুটির দিনগুলোতে প্রায় ৩০০ কাপের উপরে উনি চা বিক্রি করেন এবং মানুষকে লাইন ধরে তার বানানো চায়ে চুমুক দেবার জন্য অপেক্ষা করতে হয়। 

রুবেল তার চায়ের মাধ্যমে তার এলাকার পরিচিতি আরো বাড়াতে চান।

আপনি যদি একজন চা  এবং প্রকৃতিপ্রেমি হোন তাহলে চুমুক দিয়ে আসতে পারেন সাবদির মোহাম্মদ রুবেলের বানানো চায়ে। আশাকরি নিরাশ হবেন না। হারিয়ে যাবেন প্রকৃতি আর চায়ের স্বাদের অন্য এক দুনিয়ায়।

ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন https://youtu.be/wVczQlCd6no

Share on facebook
Share on twitter
Share on linkedin